Site icon The News Nest

প্রয়াত কিংবদন্তী পাক কমেডিয়ান উমর শরিফ, মন কাঁদছে ভারতীয় শিল্পীদেরও

Umer Sharif

একটা যুগের অবসান! চলে গেলেন পাকিস্তানি কৌতুকাভিনেতা উমর শরিফ। বয়স হয়েছিল ৬৬ বছর। শনিবার জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উমর। সেখানেই গত কয়েকদিন ধরে চিকিত্সা চলছিল বর্ষীয়ান কমেডিয়ানের। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে এয়ার অ্যাম্বুলেন্সে করে চিকিত্সার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার পর পরিস্থিতি বিগড়ে যায় উমর শরিফের। তড়িঘড়ি জার্মানিতেই দাঁড় করানো হয় সেই এয়ার অ্যাম্বুলেন্স, পাক সরকারের প্রচেষ্টায় সেদেশের  হাসপাতালেই চিকিত্সা শুরু হয়েছিল তাঁর, কিন্তু শেষরক্ষা হল না।

১৯৫৫ সালের ১৯শে এপ্রিল করাচির লিয়াকতাবাদে জন্ম তাঁর, এশিয়ার অন্যতম জনপ্রিয় কমেডিয়ান হিসাবে স্থান পাকা করে নিয়েছিলেন তিনি।  মাত্র ১৪ বছর বয়সে মঞ্চে আত্মপ্রকাশ কমেডিয়ান উমর শরিফের। এরপর ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন, ‘কিং অফ কমেডি’। ১৯৮০-৯০-এর দশকে ভারত এবং পাকিস্তানে কমেডিয়ান, অভিনেতা, পরিচালক, প্রযোজক, মঞ্চ অভিনেতা হিসেবে প্রবল জনপ্রিয় ছিলেন উমের। ভারতে বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠান এবং শোয়ের কারণে প্রায়ই যাতায়াত ছিল তাঁর।  ছবি প্রযোজনা, পরিচালনা এবং অভিনয়ও করেছেন। উমর শরিফ সঞ্চালিত ‘দ্য শরিফ শো’ পথপ্রদর্শক বহু কমেডি শো-এর।

গত কয়েক বছর ধরেই শারীরিক অবস্থা বিশেষ ভাল ছিল না তাঁর। গত বছর বাইপাস সার্জারি করা হয়। কিন্তু তার পরেও তাঁর শারীরিক পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছিল।  এর আগে চিকিৎসার জন্য পাক প্রধানমন্ত্রীর কাছে বিদেশ যাওয়ার ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন উমর শরিফ (Umer Sharif)। পরে তাঁর চিকিৎসায় সিন্ধ সরকার ৪০ মিলিয়ন টাকা বরাদ্দ করে। কৌতুকশিল্পীর মৃত্যুর খবরে পাক বিনোদন দুনিয়ায় নেমে এসেছে শোকের ছায়া। ভারতেও তাঁর গুণমুগ্ধের সংখ্যা নেহাত কম নয়। উমর শরিফ-এর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কপিল শর্মা, রণদীপ হুদা সহ আরও অনেকে।

আলি জাফার, হুমায়ুন সইদের মতো পাক তারকারা টুইটে শোকবার্তা দিয়েছেন উমর শরিফের মৃত্যুতে।

 

Exit mobile version