Dilip Kumar: শ্বাসকষ্টের সমস্যা, হাসপাতালে ভর্তি করা হল দিলীপ কুমারকে

মে মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাঁকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ অভিনেতা দিলীপ কুমার। শ্বাসকষ্ট শুরু হতেই রবিবার সকালে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করানো হল বর্ষীয়ান অভিনেতাকে। আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন ৯৮ বছরের দিলীপ।

দিলীপের স্ত্রী ও অভিনেত্রী সায়রা বানু জানিয়েছেন বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি। মে মাসের শুরুতেও দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকতে হয়েছিল তাঁকে। বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর। আপাতত চিকিৎসাধীন তিনি। ভর্তি রয়েছেন চিকিৎসক জালিল পার্কারের অধীনে।

সায়রা বানু আরও জানিয়েছেন, ‘দিলীপ কুমারের শ্বাস নিতে সমস্যা হচ্ছিল। এজন্য আজ সকাল সাড়ে আটটা নাগাদ তাঁকে হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটি একটি নন-কোভিড হাসপাতাল। দিলীপ কুমারের যাবতীয় মেডিক্যাল পরীক্ষা করা হচ্ছে ও চিকিৎসা চলছে। তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন আপনারা সবাই সেজন্য প্রার্থনা করুন’।

আরও পড়ুন: নুসরতের আগত সন্তানের বাবা আমি নই, স্পষ্ট জানিয়ে দিলেন Nikhil Jain

১৯২২ সালের ১১ ডিসেম্বর জন্ম মুহাম্মদ ইউসুফ খান ওরফে দিলীপ কুমারের। চলচ্চিত্র জগতে ‘ট্রাজেডি কিং’ নামেই পরিচিত ছিলেন তিনি। ১৯৪৪ সালে ‘বোম্বে টকিজ’-এর ব্যানারে ‘জোয়ার ভাটা’ দিয়ে অভিনয় জগতে পা রেখেছিলেন। তারপর দিয়ে গিয়েছেন একের পর এক হিট ছবি। গত বছর দিলীপ কুমার করোনায় হারিয়েছেন তাঁর দুই ছোট ভাই– আসলাম খান (৮৮) ও এহেসান খান (৯০)-কে।

প্রায়ই অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করতে হয় দিলীপ কুমারকে। একাধিকবার এই বর্ষীয়ান অভিনেতার নামে মৃত্যু গুজবও রটেছে। এর আগে এক সাক্ষাৎকারে সায়রা জানিয়েছিলেন, ‘ওঁর শরীর এখন খুব একটা ভোলা থাকে না। দুর্বল হয়ে পড়েছে। মাঝামধ্যে ঘর আর বারান্দায় হাঁটে একটু। ঈশ্বরকে অনেক ধন্যবাদ ওঁকে ভালো রাখার জন্য।’

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে প্রয়াত আয়ুষ্মান খুরানার ‘ড্রিম গার্ল’ ছবির সহ অভিনেত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest