ফের শোকের ছায়া বলিউডে, প্রয়াত ‘ওয়াদা রাহা সনম’-এর গীতিকার আনওয়ার সাগর

মুম্বই: অক্ষয় কুমার অভিনীত হিন্দি ছবি ‘খিলাড়ি’র ‘ওয়াদা রাহা সনম’ গানটি মনে পড়ে? সেই হিট গানের গীতিকার আনওয়ার সাগরের জীবনাবসান হয়েছে। বুধবার বিকেলে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

আনওয়ার সাগরের বয়স হয়েছিল ৭০ বছর। অসুস্থতা নিয়ে কিছুদিন ধরে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেখানেই বুধবার সন্ধেবেলা তাঁর প্রয়াণ ঘটে। যদিও তাঁর মৃত্যুর কারণ নিয়ে এখনও হাসপাতালের তরফে স্পষ্ট কিছু জানানো হয়নি। গীতিকারের মৃত্যুকে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

আরও পড়ুন: ‘কেন এই নৃশংসতা?’, গর্ভবতী হাতি হত্যার প্রতিবাদে গর্জে উঠল বলিউড

আট ও নয়ের দশকে হিন্দি গানের শ্রোতাদের অনেক হিট গান উপহার দিয়েছেন আনওয়ার সাগর। ডেভিড ধাওয়ানের ‘ইয়ারানা’, জ্যাকি শ্রফ অভিনীত ‘সপনে সাজন কে’, অক্ষয় কুমারের ছবি ‘খিলাড়ি’ এবং ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’ ও অজয় দেবগন অভিনীত ‘বিজয়পথ’ ছবির হিট গানগুলি তাঁর লেখনি থেকেই জন্ম নিয়েছে। নাদিম-জাভেদ, রাজেশ রোশন, যতীন-ললিত ও অনু মালিকের মতো মিউজিক কম্পোজারের সঙ্গে কাজ করেছেন আনওার সাগর। কেরিয়ারে অনেক গান তিনি রচনা করলেও অক্ষয় কুমার অভিনীত ‘খিলাড়ি’ ছবির ‘ওয়াদা রাহা সনম’ গানটি তাঁকে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছিল।

দিন দুই আগেই করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন সংগীত পরিচালক ওয়াজিদ খান। তার দু’দিন আগেই প্রয়াত হন গীতিকার যোগেশ গৌর। সেই রেশ কাটার আগেই ফের আরও এক শিল্পীরর মৃত্যু দেখল বলিউড। আনওয়ার সাগরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন তারকারা। বৃহস্পতিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিচ্ছেন সোনু সুদ! জেনে নিন ‘সুপারহিরো’র মতামত…

Gmail