Video game mocking Salman Khan! 'Tiger' at court

Salman Khan-কে ব্যঙ্গ করে ভিডিও গেম! আদালতের দ্বারস্থ ‘টাইগার’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেশ কয়েক মাস ধরেই বাজারে এসেছে নতুন এক অনলাইন ভিডিও গেম (Online Video Game), যার নাম ‘সেলমন ভাই’! (Selmon Bhai video game ) আর এই ভিডিও গেমের খবর পেতেই রেগে একেবারে লাল হয়ে গেলেন সলমন। অভিনেতার অভিযোগ এই ভিডিও গেম একেবারেই তাঁকে নিয়ে বানানো হয়েছে। এমনকী, সলমনকে ব্যঙ্গ করে নাকি ভিডিও গেমে ব্যবহার হয়েছে ছবি। শুধু তাই নয়, অভিনেতার অভিযোগ ‘সেলমন ভাই’ নামকে ব্যঙ্গ করেই এই গেমের নামকরণ!

এই ভিডিয়ো গেমটির বিরুদ্ধে মুম্বই সিভিল কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা। এই ভিডিয়ো গেমের নির্মাতা প্যারোডি স্টুডিয়োজ প্রাইভেট লিমিটেডকে এই গেমটি বা সলমন সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার এবং নতুন করে তৈরি না করার নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে গুগল প্লে এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিয়ো গেমটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। আদালত জানিয়েছে, সলমন খানকে মাথায় রেখেই এই ভিডিয়ো গেমের চরিত্রটি তৈরি হয়েছে কিন্তু তাঁর থেকেই কোনও রকম অনুমতি নেওয়া হয়নি।

আরও পড়ুন: প্রয়াত অক্ষয় কুমারের মা, নেটমাধ্যমে জানালেন অভিনেতা

আদালতের কথায়, যে গেমটি তৈরি করা হয়েছে, সেটি অভিযোগকারী অর্থাৎ সলমন এবং তাঁর বিরুদ্ধে আনা মামলার সঙ্গে সাদৃশ্য রাখে। কিন্তু সলমন এই গেমটি তৈরি করার অনুমতি কখনওই দেননি। তাই এ ক্ষেত্রে সলমনের গোপনীয়তা বজায় রাখার অধিকার লঙ্ঘিত হয়েছে এবং তাঁর ভাবমূর্তি নষ্ট হয়েছে।গত মাসে সলমন আদালতে এই গেমের বিরুদ্ধে মামলা দায়ের করেন। অভিনেতার অভিযোগ, গেমের চরিত্রের ছবি এবং নামের সঙ্গে তাঁর মিল রয়েছে। সলমনকে তাঁর অনুরাগীরা ‘সলমন ভাই’ বলে ডাকেন।

২০০২ সালে ২৮ সেপ্টেম্বর সলমনের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাথে উঠে যায়। তাঁর গাড়িতে পিষ্ট হয়ে মৃত্যু হয় সেখানে শুয়ে থাকা এক ব্যক্তির। আহত হন আরও চার জন। কিন্তু আদালতে প্রমাণ করা হয়, দুর্ঘটনার সময় সলমন চালকের আসনে ছিলেন না। অতঃপর ২০১৫ সালে যদিও সলমনকে নির্দোষ ঘোষণা করে বম্বে হাই কোর্ট।

আরও পড়ুন: ধর্ষিতার পরিচয় সামনে এনে বিপাকে সলমন ও অক্ষয়-সহ ৩৮ অভিনেতা, দায়ের হল মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest