Site icon The News Nest

‘গুজরাট ফাইলস’ বানাতে চান, মুক্তিতে বাধা হবে না তো? মোদিকে প্রশ্ন পরিচালক বিনোদ কাপরির

mod kapri

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত কাশ্মীর ফাইলস কাশ্মীরি পণ্ডিতদের পলায়ন নিয়ে ছবি। যা নিয়ে এখন জোর চর্চা। বক্স অফিসে এই কেন্দ্রীয় প্রমোশনাল ছবটি সফল । ছবিটি নাকি দর্শকদের অনেকেরই ভালো লেগেছে ।কাশ্মীর ফাইলস নিয়ে স্বয়ং মোদিও বেজায় খুশি। বিজেপি এমনই খুশি যা দেখা বোঝা মুশকিল যে সিনেমাটি আদৌ বিজেপির নাকি বিবেকের। এসব দেখেশুনে বলিউড পরিচালক বিনোদ কাপরি ‘গুজরাট ফাইলস’-নিয়ে কাজ করছেন। তিনি টুইট এই গুজরাট ফাইলস নিয়ে বেশ কিছু প্রশ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে করে বসেছেন।

‘পিহু’ এবং ‘মিস ঠনকপুর হাজির হো’-এর মতো ছবি পরিচালনা করেছেন বিনোদ। প্রধানমন্ত্রীকে টুইটে ট্যাগ করে তিনি লিখেছেন হ্যাসট্যাগ গুজরাট ফাইলস। এই ছবিটি সেদিনের গুজরাটের প্রকৃত ঘটনার ওপর ভিত্তি করে গড়ে উঠবে। গুজরাট দাঙ্গার সময় আপনার প্রকৃত ভূমিকা ঠিক কি ছিল তাও তুলে ধরা হবে। আপনি কি দেশবাসীর সামনে আমাকে একটা নিশ্চয়তা দিতে পারেন যে এই ছবিটির প্রদর্শনী আপনি আটকাবেন না ?

আরও একটি টুইটে বিনোদ কাপরি লিখেছেন, ‘এই টুইটের পর কয়েকজন প্রযোজকের সঙ্গে আমার কথাও হয়েছে। তারা #GujaratFiles তৈরি করতে প্রস্তুত। প্রধানমন্ত্রী এখন যে মতপ্রকাশের স্বাধীনতার কথা বলছেন, এই ছবিতেও তার শুধু এই নিশ্চয়তা দরকার ।

বিনোদ কাপরি প্রধানমন্ত্রীর একটি ভিডিও সম্বলিত একটি টুইট সামনে এনেছেন। তাতে প্রধানমন্ত্রী ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরে প্রতিক্রিয়া জানান । এই ভিডিওতে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা মতপ্রকাশের স্বাধীনতার পতাকা নিয়ে ঘুরে বেড়ায়, গত ৫-৬ দিন ধরে তারা পুরোপুরি চুপ।’

Exit mobile version