Site icon The News Nest

Virat Kohli’s 50th ODI Century: সচিনের সামনেই ৫০ শতরান! কোহলিকে চুম্বনে ভরালেন অনুষ্কা

anushka

মুম্বইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের সেমিফাইনালে ‘মাস্টার ব্লাস্টার’কে ছাড়িয়ে গেলেন বিরাট। এক দিনের ক্রিকেটে ৫০তম শতরান করলেন কোহলি। ১০৬ বলে ১০০ রান করে এক দিনের ক্রিকেটে সচিনকে টপকে গেলেন তিনি। গ্যালারি আর মাঠের দূরত্ব উধাও হয়ে গেল বিরাটকে উদ্দেশ্য করে ছোড়া অনুষ্কার চুম্বনে।

বুধবার ওয়াংখেড়েতে ৪২ তম ওভারের চতুর্থ বলে দু’রান নিয়ে একদিনের ক্রিকেটে ৫০ তম শতরান পূরণ করেন বিরাট। লং-লেগ এবং ডিপ মিড-উইকেটের মধ্যে বলটা ঠেলে দু’রানের জন্য দৌড়ান। দ্বিতীয় রানটা নেওয়ার শেষদিকে এসেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ভারতের প্রাক্তন অধিনায়ক। লাফ দিয়ে সেই আগের মতো আগ্রাসী সেলিব্রেশনে মেতে ওঠেন।তবে সেই আগ্রাসী সেলিব্রেশন বেশিক্ষণ স্থায়ী হয়নি। বরং সেই লাফ শেষ করেই মাটিতে বসে পড়েন বিরাট। মাঠে ব্যাট রেখে হেলমেট খুলে ফেলেন। তারপর গ্যালারির দিকে মুখ করে মাথানত করে সচিনকে স্যালুট করেন। ‘মাস্টার ব্লাস্টার’-র পাশাপাশি স্ত্রী অনুষ্কার প্রতিও বিরাট কৃতজ্ঞতা প্রকাশ করেন। স্ত্রী’কে উদ্দেশ্য করে ‘ফ্লাইং কিস’ ছুড়ে দেন বিরাট। অনুষ্কাও উড়ন্ত চুমু দেন ভারতের প্রাক্তন অধিনায়ককে। সেইসঙ্গে হাততালিও দিতে থাকেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পুরোপুরি ভাইরাল হয়ে গিয়েছে।

 

তবে শুধু সচিন নন, বিরাটের ৫০ তম সেঞ্চুরির পর ওয়াংখেড়ে স্টেডিয়ামে থাকা প্রত্যেকে উঠে দাঁড়িয়ে হাততালি দেন। যে তালিকায় ছিলেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ডেভিড বেকহ্যাম, বলিউড তারকা ভিকি কৌশল, সিদ্ধার্থ মালহোত্রারাও।  সেমিফাইনালের ম্যাচ খেলতে নামার আগেই স্বামীকে শুভেচ্ছা জানাতে তাঁর উদ্দেশ্যে চুম্বন ছুড়ে দেন অনুষ্কা।

ইনিংস খেলার সময় বেশ কয়েক বার হোঁচটও খেয়েছিলেন বিরাট। বার বার তখন ক্যামেরা ঘুরেছিল অনুষ্কার দিকেই। অনুষ্কার চোখেমুখে তখন উদ্বেগের ছাপ। বিরাট আউট হয়ে যাবেন না তো! তবে নিজের স্বভাবজাত ক্যারিশ্মায় ব্যাটের জোরে সেই দুশ্চিন্তাকে উড়িয়ে দিলেন বিরাট। শেষপর্যন্ত ১১৩ বলে ১১৭ রান করেন। তাঁর ইনিংস সাজানো ছিল ন’টি চার এবং দুটি ছক্কায়।বিরাট আউট হয়ে ফেরার পর ড্রেসিংরুমে তাঁকে সাড়ম্বরে স্বাগত জানানো হয়।

 

Exit mobile version