সত্যজিৎ রায়ের ৪টি ছোটগল্প অবলম্বনে ওয়েব সিরি‌জ ‘রে’, মুক্তি পেল ট্রেলার! দেখুন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টিজার আগেই প্রকাশ্যে এসেছিল। এবার সত্যজিৎ রায়ের (Satyajit Ray) গল্প অবলম্বনে তৈরি নেটফ্লিক্সে ‘রে’ (Ray) সিরিজের ট্রেলার এল প্রকাশ্যে।

পরিচালক, চিত্রনাট্যকার, ডকুমেন্টারি ফিল্ম মেকার, লেখক, প্রাবন্ধিক, গীতিকার, পত্রিকা সম্পাদক, চিত্রকর, ক্যালিগ্রাফার এবং সুরকার সত্যজিৎ রায়কে নিয়ে তিন পরিচালকের সিনেমা উদযাপন। অভিষেক চৌবে, ভাসান বালা এবং বঙ্গসন্তান সৃজিত মুখোপাধ্যায়। ২ মিনিটি ৩৮ সেকেন্ডের ট্রেলারে প্রতিটি ঝলকে সাপসেন্সের মোড় আর তা বারবার উস্কে দিচ্ছেন চরিত্রগুলো।

নেটফ্লিক্সে রে’কে ‘সত্যজিৎ রায়ের দূরদর্শী লেখায় আবদ্ধ প্রেম, লালসা, বিশ্বাসঘাতকতা এবং সত্যের চারটি গল্প’ হিসাবে বর্ণনা করেছে। সত্যজিৎ রায়ের চারটি ছোট গল্প অবলম্বনে এই অ্যান্থলজি ছবি। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মনোজ বাজপেয়ী, আলী ফজল, হর্ষবর্ধন কাপুর, কে কে মেনন, রাধিকা মদন, গজরাও রাও, শ্বেতা বসু প্রসাদ, অনিন্দিতা বোস, বিদিতা বাগ, দিব্যেন্দু ভট্টাচার্য, হর্ষবর্ধন কাপুর, চন্দন রায় সান্যাল, আকাঙ্খা রঞ্জন কাপুর প্রমুখ।

প্রথম পর্বের নাম ‘হাঙ্গামা হ্যায় কিউ বরপা’। মুসাফির আলি, ‘গোপন অতীতের জনপ্রিয় গজল গায়িকা’ এবং ‘একজন কুস্তিগীর-ক্রীড়াবিদ সাংবাদিকে পরিণত হওয়ার গল্প’ নিয়ে তৈরি। একসঙ্গে ট্রেনে যাত্রা করার সময় তাঁদের পরিচয় হয়। পর্বটি পরিচালনা করেছেন অভিষেক চৌবে এবং অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী ও গজরাজ রাও।  গল্প দেখে মনে হচ্ছে তাতে ‘বারীন ভৌমিকের ব্যারাম’-এর প্রভাব রয়েছে।

আরও পড়ুন: সেপ্টেম্বরেই ‘মা’ হবেন নুসরত! স্ত্রীর বিরুদ্ধে দেওয়ানি মামলা দায়ের নিখিলের

দ্বিতীয় পর্ব সৃজিত মুখোপাধ্যায়  পরিচালিত, নাম ‘ফরগেট মি নট’। ইপ্সিতের থ্রিলার ঘিরে গল্প। একজন ‘কাটারথ্রোট কর্পোরেট হাঙ্গর’ যার রিয়া নামের এক মহিলার সঙ্গে পরিচয় হয়। এই পর্বে অভিনয় করেছেন আলী ফজল ও শ্বেতা বসু প্রসাদ। ট্রেলার দেখে যেটুকু মনে হচ্ছে তাতে ‘বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম’ গল্পের অনুপ্রেরণায় ‘ফরগেট মি নট’ (Forget Me Not) গল্পটি তৈরি করা হয়েছে।

তৃতীয় পর্বেরও পরিচালনার দায়িত্বে পরিচালক সৃজিত মুখোপাধ্য়ায়। নাম ‘বহুরূপিয়া’ । অভিনয়ে কেকে মেনন এবং বিদিতা বাগ। এটা ইন্দ্রাশীষ শাহ নামে এক মেক আপ আর্টিস্টের জীবনের গল্প ঘিরে। যে নিজের অপছন্দের প্রফেশনে আটকে আছে। ব্যর্থ সম্পর্কে এবং ঘোরালো জীবনে আটকে সে।সম্ভবত ‘বহুরূপী’ গল্প অবলম্বনে তৈরি এপিসোডটি।

চতুর্থ পর্বের গল্পে অভিনয়ে হর্ষবর্ধন কাপুর। পরিচালনায় ভাষাণ বালা। এটি এমন এক টাইপকাস্ট অভিনেতার গল্প যে ‘ওয়ান-লুক ভিক’ হিসাবে নিজের ভাবমূর্তি ভেঙে ফেলার লক্ষ্য নিয়েছেন। পর্বটির নাম ‘স্পটলাইট’। এতে ‘ভক্ত’ গল্পের আভাস পাওয়া যাচ্ছে। ২৫ জুন থেকে নেটফ্লিক্সে দেখা যাবে ‘রে’।

আরও পড়ুন: ‘সুশান্ত, আমি আর সারা একসঙ্গে নেশা করতাম’, রিয়ার বিস্ফোরক স্বীকারোক্তি প্রকাশ্যে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest