কিসের চাপে বিয়ে করতে ‘বাধ্য’ হয়েছিলেন অমিতাভ-জয়া? ৪৭তম বিবাহবার্ষিকীতে ফাঁস রহস্য…

ওয়েব ডেস্ক: ১৯৭৩ সালের ৩ জুন জয়া ভাদুড়ির সঙ্গে গাঁটছড়া বাঁধেন অমিতাভ বচ্চন। জঞ্জিরের সাফল্যের পরই জয়া ভাদুড়িকে বিয়ে করেন বিগ বি। ১৯৭৩ থেকে ২০২০, অমিতাভ-জয়ার বিয়ের ৪৭ বছর পূর্ণ হল বুধবার। সেই উপলক্ষে বিয়ের সেই পুরনো ছবি শেয়ার করে স্মৃতি রোমন্থন করেন বিগ বি।

৪৭তম বিবাহবার্ষিকীতে নিজেদের বিয়ের অজানা রহস্য ফাঁস করলেন অমিতাভ। বিয়ে করতে একবার বাধ্যই হয়েছিলেন তাঁরা। কারণ?  

বিগ বি এদিন ইনস্টা পোস্টে জানান,’জনজির সফল হলে প্রথমবার বন্ধুরা মিলে লন্ডন ঘুরতে যাব ঠিক করেছিলাম।বাবুজি প্রশ্ন করেছিল কারা যাচ্ছো? জবাব শোনার পর নির্দেশ এল-আগে ওকে বিয়ে কর তারপর ঘুরতে যাও, আমিও বাধ্য ছেলের মতো বাবুজির কথা মেনে নিলাম। অমিতাভের বাবা হরিবংশ রাই বচ্চনের নির্দেশেই তাই জয়া ভাদুড়ি হয়ে গিয়েছিলেন জয়া বচ্চন। না হলে যে লন্ডন সফরটা অধরাই থেকে যেত অমিতাভ-জয়ার! 

আরও পড়ুন: মিমি মানে সৌন্দর্য,মিমি মানে রোমান্টিক মুহূর্ত, দেখে নিন নায়িকার সেরা গানের ভিডিও…

অমিতাভ ব্লগে লেখেন,আমরা একদল বন্ধুরা মিলেই লন্ডন যাচ্ছিলাম, তবে কারা কারা যাচ্ছে বিস্তারিত খোঁজখবর নেন বাবুজি।নামের তালিকা সামনে আসার পর উনি দেখলেন জয়াও রয়েছে। তোমরা দুজনে যাচ্ছো তাহলে তো বিয়ে করে তবেই যেতে পারবে,সাফ জানিয়ে দেন বাবুজি’। সেই কারণে পরেরদিনই সাতে পাকে বাঁধা পড়েন অমিতাভ-জয়া। কয়েক ঘন্টায় বিয়ে সেরে চট জলদি রাতের ফ্লাইটেই লন্ডন রওনা দেন। 

https://www.instagram.com/p/CA8iuzvh-ru/

সিলসিলা, অভিমান,চুপকে চুপকে,মিলির মতো অজস্র ছবিতে জুটি বেঁধেছেন অমিতাভ ও জয়া। ৪৭ বছরের এই দাম্পত্য জীবনে বহু চড়াই-উতরাইয়ের সাক্ষী থেকেছেন অমিতাভ-জয়া। তবে একে অপরের হাতটা শক্ত করে ধরে রেখেছেন এই জুটি। দুই সন্তান-শ্বেতা,অভিষেক এবং জামাই,বৌমা,নাতি,নাতনি নিয়ে ভরপুর সংসার তাঁদের।

https://www.instagram.com/p/Bp5Wn_RBMnR/

এই বছরের বিবাহবার্ষিকীতে যদিও একে অপরের থেকে আলাদা অমিতাভ-জয়া। লকডাউনের শুরু থেকেই দিল্লিতে রয়েছেন জয়া বচ্চন। অন্যদিকে মুম্বইয়ে অভিষেক-ঐশ্বর্যদের সঙ্গে ঘরবন্দি অমিতাভ। 

আরও পড়ুন: বলি কুইন পরিণীতি চোপড়ার চোখ ধাঁধানো নয়া বাড়ি দেখেছেন কি আপনি? রইল ছবি ও ভিডিও…

https://www.instagram.com/p/BexAT4TBjWt/
Gmail