Site icon The News Nest

Will Smith: অস্কারমঞ্চে চড়ের জের! ফিল্ম অ্যাকাডেমি থেকে পদত্যাগ উইল স্মিথের

will

ক্রিসকে চড় মারার পরই অস্কারের অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়েছিল অভিনেতা উইল স্মিথকে। কিন্তু তিনি যেতে চাননি। থেকে গিয়েছিলেন। কিন্তু প্রায় এক সপ্তাহ পরে উইল নিজেই হলিউডের অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে পদত্যাগ করলেন। উইলের কথায়, ‘‘অস্কারের মঞ্চে যা ঘটেছে, তা স্তম্ভিত করার মতো, যন্ত্রণাদায়ক এবং ক্ষমার অযোগ্য।’’

স্মিথ একটি বিবৃতি জারি করে লিখেছেন, ‘‘অ্যাকাডেমির বিশ্বাস ভেঙেছি আমি। বাকি যাঁরা পুরস্কার পেয়েছেন বা যাঁরা মনোনীত হয়েছেন সে দিন, তাঁদের আনন্দ উদ্‌যাপনে বাধা দিয়েছি আমি। খুবই যন্ত্রণায় রয়েছি। তাই অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর সদস্যপদ ছেড়ে দিচ্ছি। অ্যাকাডেমি এর পরে যা সিদ্ধান্ত নেবে, তা মাথা পেতে নেব।’  পাশাপাশি তিনি বলেছেন, সময়ের সঙ্গে সঙ্গে সব কিছু বদলাবে। তিনিও চেষ্টা করবেন, ভবিষ্যতে যাতে এমন হিংসাত্মক কাজ থেকে নিজেকে দূরে রাখা যায়।

আরও পড়ুন: Oscar 2022: অস্কার মঞ্চে স্ত্রীকে নিয়ে নোংরা রসিকতা, সঞ্চালককে ঠাটিয়ে চড় উইল স্মিথের!

বুধবার অ্যাকাডেমির তরফে একটি বিবৃতি জারি করা হয়েছিল। তার পরেই উইলের এই সিদ্ধান্ত। একটি বিবৃতি দিয়ে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, স্মিথের বিরুদ্ধে অভব্য আচরণ, শারীরিক নিগ্রহ, প্রকাশ্যে হুমকি এবং অ্যাকাডেমির ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে শৃঙ্খলাভঙ্গের ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গিয়েছে।

অ্যাকাডেমি জানিয়েছিল, আগামী ১৮ এপ্রিল বোর্ডের বৈঠক বসবে। সেখানে স্মিথের আচরণ নিয়ে আলোচনা হবে। তাঁকে সাময়িক বরখাস্ত বা বহিষ্কার করা হতে পারে। এমনকি হলিউডের অভিনেতা হিসেবে তাঁর প্রাপ্য বিশেষ সুযোগ-সুবিধাতেও লাগাম টানা হতে পারে। তার পরেই জানা গেল, স্মিথ নিজেই সরে গিয়েছেন অ্যাকাডেমি থেকে।এর আগে অল্প কয়েক জনকেই এইভাবে পদত্যাগ করতে বাধ্য করা হয়। সেই তালিকায় রয়েছেন হার্ভি উইনস্টেন, রোমান পোলানস্কি, বিল কসবি এবং কারমাইন কারিডি। পঞ্চম ব্যক্তি হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন উইল স্মিথ।

আরও পড়ুন: Sovan-Baisakhi: শোভন-বৈশাখীর ‘কাশ্মীর ফাইল্‌স’! মুহূর্ত ভাগ নেটিজেনদের সঙ্গে

 

Exit mobile version