world cinema day, multiplex tickets selling at only rs 75 on the occasion

মাল্টিপ্লেক্সে মাত্র ৭৫ টাকায় টিকিট কেটে দেখা যাবে সিনেমা ! কী বললেন পরিচালক কৌশিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ২৩ সেপ্টেম্বর সিনেমাপ্রেমী মানুষ ও সিনেমা জগতের কাছে অতি গুরুত্বপূর্ণ দিন। এদিন গোটা বিশ্বে পালিত হবে ওয়ার্ল্ড সিনেমা ডে, অর্থাৎ বিশ্ব সিনেমা দিবস। সেই উপলক্ষে সিদ্ধান্ত হয়েছে দেশের সিনেমা হলগুলিতে (মূলত মাল্টিপ্লেক্সে, যেখানে টিকিটের দাম বেশ চড়া) মাত্র ৭৫ টাকায় সিনেমা দেখানো হবে। এই উদ্যোগ যদিও ভারত প্রথম নেয়নি, নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রই। মাত্র ৩ ডলার (ভারতীয় মুদ্রায় তাও প্রায় ২৪০ টাকা) সিনেমা দেখেন সেখানকার মানুষ। ভারতও অনুপ্রাণিত হয়েছে।

গামী ২৩ সেপ্টেম্বর, ওয়ার্ল্ড সিনেমা ডে-তে মাত্র ৭৫ টাকায় মাল্টিপ্লেক্সে সিনেমা দেখার সুযোগ করে দেবে। কারণ খুব স্পষ্ট, হলবিমুখ মানুষকে হলমুখী করা। মার্কিনিদের থেকে অনুপ্রাণিত হলেও এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে সাড়া দিয়েছেন দর্শকও। অগ্রিম বুকিংয়ে পিভিআর, আইনক্স, সিনেপলিস, কার্নিভ্যালের মতো সিনেমা হলে হুহু করে বিকোচ্ছে টিকিট। যাঁদের সিনেমা হলে চলছে, তাঁদের কেউ-কেউ দারুণ খুশি। প্রায় সিট বুক হয়ে গিয়েছে এখন থেকেই। সেই ‘খুশি’দের তালিকায় রয়েছেন বাঙালি পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।

সম্প্রতি কৌশিক পরিচালিত ‘লক্ষ্মী ছেলে’ মুক্তি পেয়েছে সিনেমা হলে। রমরমিয়ে চলছে সেই ছবি। কিন্তু মাল্টিপ্লেক্সে টিকিটের দাম বেশি থাকে, সঙ্গে আনুসাঙ্গিক খাদ্যদ্রব্যের দামও বেশি থাকে বলে সব সময় শো হাউজ়ফুল হয় না। যেমনটা ভরে থাকে নন্দন কিংবা অন্যান্য সিঙ্গল স্ক্রিন ও সরকারী হলে। কিন্তু বিশ্ব সিনেমা দিবস উপলক্ষ্যে মাল্টিপ্লেক্সে হুহু করে অগ্রিম বুকিং হয়েছে ‘লক্ষ্মী ছেলে’র টিকিট। এর কারণ, টিকিটের দাম মাত্র ৭৫ টাকা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest