#MeToo : ‘টুম্পা’ খ্যাত দীপাংশু আচার্যর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টুম্পা সোনার জনপ্রিয়তা এখন আকাশ ছোঁয়া, এই গানে ‘ব়্যাপ’ করতে দেখা গিয়েছে দীপাংশু আচার্যকে।অভিনয়ের পাশাপাশি দীপাংশু গীতিকার, লেখক, কমেডিয়ান এবং প্রাক্তন রেডিও জকি। ‘কিচ্ছু চাইনি আমি আজীবন ভালোবাসা ছাড়া’- এই গানের কথাও বেরিয়ে এসেছে দীপাংশুর কলম থেকেই। এবার এই অভিনেতা,কমেডিয়ান,গীতিকারের বিরুদ্ধে মিটু-র অভিযোগ আনলেন তাঁর প্ৰাক্তন প্রেমিকা ও বর্তমান স্ত্রী।

সাল ২০০৮। দীপাংশুর সঙ্গে সম্পর্কে জড়ান শ্রেয়সী চৌধুরী। রবিবার শ্রেয়সী সেই সময়কার কিছু অভিজ্ঞতা তুলে ধরেন তাঁর ফেসবুক পোস্টে। জানা যায়, সম্পর্কে থাকাকালীন প্রতি দিন শারীরিক ও মানসিক অত্যাচার চলত শ্রেয়সীর উপরে। বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তিনি। ক্রমাগত আত্মহত্যা করার হুমকিও দিতেন দীপাংশু। বাড়ি বয়ে এসে মারধর করতেন শ্রেয়সীর বাবা-মায়ের সামনেই। এমনকি শ্রেয়সীর যোনিতে লাথিও মেরেছিলেন তিনি। শ্রেয়সীর লেখা থেকে তাঁর অস্তিত্ব— সমস্তটাই কুক্ষিগত করে রাখতে চাইতেন তিনি। কবিতার খাতায় আগুন ধরিয়ে দিয়ে অগ্নিকাণ্ড বাধিয়ে ফেলেছিলেন। শ্রেয়সীর সঙ্গে কথা বলে জানা গিয়েছে, দীপাংশু আচার্য্য তাঁর প্রাক্তন স্ত্রীকেও মারধর করতেন ঠিক একই ভাবে।

তিন বছর ধরে শ্রেয়সীকে স্টক করেছেন ‘টক্সিক’ দীপাংশু, তবুও এই ‘নারীবিদ্বেষী’কে সমাজ যেভাবে মেনে নিয়েছে তা দেখে হতবাক শ্রেয়সী। লিখেছেন, ভেবেছিলাম সর্বসমক্ষে যা ঘটেছে বইমেলা,লিটিল ম্যাগাজিন মেলা, ফিল্ম ফেস্টিভ্যাল ইত্যাদি সময়ে সকলেই দেখেছে এই সত্যি। এটা আলাদা কোনও লুকানো সত্যি ছিল তাও নয়। যদি জানতাম আপনাদের স্মৃতিশক্তি এতই দুর্বল, তাহলে আরও গুছিয়ে বলতাম’।

আরও পড়ুন: বাগদান পর্ব সারলেন নীল ও তৃণা, দেখুন দুই তারকার Engagement Moment

তিন বছর আগে থেকেই স্ত্রী শ্রীতমার সঙ্গে এক ছাদের তলায় থাকেন না, একাধিকবার ডিভোর্স চাওয়া হলেও রাজি হননি দীপাংশু। আনন্দবাজারকে দেওয়া সাক্ষাত্কারে দীপাংশুর বিচ্ছিন্না স্ত্রী জানান, ‘শ্রেয়সীর মতো আমিও একই শারীরিক ও মানসিক হিংসার শিকার। যেহেতু আমি এই মুহূর্তে আইনি জটে জড়িয়ে, তাই বিস্তারিত ভাবে এই বিষয়ে আমার কথা বলার অনুমতি নেই। কিন্তু এই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চেয়েছি বহু দিন ধরে’।

তবে মিটুর সম্পর্কিত যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে দীপাংশু আচার্য।তিনি বলেন, গোটা বিষয়টাই অতিরঞ্জিত। শ্রেয়সীর সঙ্গে সম্পর্ক বিচ্ছেদের পরেও তাঁদের বন্ধুত্ব ছিল। এমনকি দীপাংশুর দ্বিতীয় বিয়ের তত্ত্বও নাকি সাজিয়েছিল শ্রেয়সী। যদিও দীপাংশু সম্পর্কে ভালো কথা বলছেন না তাঁর পরিচিত মহল। বরং দীপাংশুর এই নির্যাতনের কথা মেনে নিয়েছেন তাঁর বন্ধু – বান্ধবরা।

আরও পড়ুন: এবার ওয়েব দুনিয়ায় পা রাখছেন প্রসেনজিৎ, বিপরীতে থাকছেন এই বলিউড ডিভা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest