‘চুরি করা গল্প নিয়ে তৈরি অমিতাভের গুলাবো-সিতাবো’, কী বললেন চিত্রনাট্যকার জুহি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ‘গুলাবো সিতাবো’র চিত্রনাট্যকার জুহি চতুর্বেদীর বিরুদ্ধে গল্প চুরির অভিযোগ আনলেন প্রয়াত লেখক রাজীব আগরওয়ালের ছেলে আকিরা। তাঁর দাবি ‘গুলাবো সিতাবো’র গলপ তাঁর বাবা রাজীব আগরওয়ালের লেখা। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিলেন পরিচালক সুজিত সরকারের ছবির কাহিনিকার,চিত্রনাট্যকার জুহি চতুর্বেদী। ছবির ডায়লগও লিখেছেন জুহি। 

আকিরার আইনজীবী রিজওয়ান সিদ্দিকির দাবি,রাজীব আগারওয়াল ওনার গল্প ‘সিনেস্তান ইন্ডিয়াজ স্টোরিটেলার স্ক্রিপ্ট কনটেস্ট’-এ জমা দিয়েছিলেন। স্ক্রিনরাইটার অ্যাসোশিয়েশানের উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগীতায় বিচারকের আসনে ছিলেন জুহি চতুর্বেদী।

আরও পড়ুন: জন্মদিনে প্রিয় ক্রিম ভ্যানিলা কেক বানালেন রাজ, ছবি শেয়ার করলেন শিল্পা

জুহি জানান, ২০১৭ সালে অমিতাভ বচ্চনের সঙ্গে এই ছবির ভাবনা ভাগ করে নিয়েছিলেন তিনি। বচ্চন তাঁকে এই গল্পটি নিয়ে চিত্রনাট্য তৈরির পরামর্শ দেন। জুহি বলেন, গুলাবো সিতাবো আমার লেখা মৌলিক গল্প এবং আমি এটা নিয়ে গর্বিত। পরিচালক ও ছবির মুখ্য অভিনেতার সঙ্গে ২০১৭ সালে এই ছবির ভাবনা নিয়ে আমার প্রথম কথা হয়। আমি ২০১৮ সালের মে মাসে এই ছবির ভাবনার রেজিস্ট্রেশন করাই’। আকিরার দাবি ভুয়ো বলে উড়িয়ে দেন জুহি চতুর্বেদী। 

জুহি জানান গত মাসেই এই কথা মেনে নিয়েছে সিনেস্তান এবং স্ক্রিনরাইটার অ্যাসোশিয়েশানও। তাই মানুষ যেন কোনও ভ্রান্ত ধারণাকে সত্যি বলে না ভেবে নেন।‘সত্যিটা আমার সঙ্গে রয়েছে’ বলেন জুহি চতুর্বেদী। আকিরার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি জানিয়েছেন আকিরা মধ্যস্থতার জন্য স্ক্রিনরাইটার অ্যাসোশিয়েশানের দারস্থ হয়েছে। 

সিনেস্তান স্ক্রিপ্ট কনটেস্টের জুরি চেয়ারম্যান অঞ্জুম রত্নাবলি জানান, জুহির পক্ষে কোনওভাবেও ওই স্ক্রিপ্ট হাতে পাওয়া সম্ভবকর নয়। তিনি বলেন, প্রতিযোগিতাটি তিনভাগে বিভক্ত ছিল এবং অন্তিম পর্বের আটটি স্ক্রিপ্টই দেখেছিলেন তিন বিচারক-আমির খান, রাজ কুমার হিরানি এবং জুহি চতুর্বেদী। রাজীব আগারওয়ালের ’১৬ মোহনদাস লেন’ সেরা ২০টি চিত্রনাট্যের তালিকায় জায়গা করে নিলেও শেষ ৮-এ পৌঁছোতে ব্যর্থ হয়। 

প্রসঙ্গত করোনা আবহে সরাসরি ডিডিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা অভিনীত এই ছবি। বাড়িওয়ালা মির্জার সঙ্গে ভাড়াটে বাঁকের খুনসুটি ধরা পড়বে এই ছবিতে। ১২ জুন থেকে আমাজন প্রাইমে স্ট্রিমিং শুরু ‘গুলাবো সিতাবো’র। 

আরও পড়ুন: BestFriendDay: বলিউডের বেস্টি কারা, কে কার কত প্রিয়? এক নজরে দেখে নিন সেলেবদের অটুট বন্ধুত্ব!

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest