Educational qualification of tollywood stars.

যশ থেকে দেব! জানেন কি টলি তারকাদের শিক্ষা কতদূর ?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টলিপাড়ার তারকাদের (Tollywood Celebs) জীবনে কী ঘটছে তা নিয়ে অনেকের মনেই কৌতূহল থাকে। যার মধ্যে অনেকেই জানতে চান তাঁদের পছন্দের নায়কদের শিক্ষাগত যোগ্যতা কতটা। বলা ভাল, অনেকেরই অজানা বহু টলি কিং-রা অভিনয়ের পাশাপাশি শিক্ষাগত দিক দিয়েও এগিয়ে।

আরও পড়ুন: দুই মেল আয়ার ‘মার’, আরজিকরে মৃত্যু হল রোগীর

সুপারস্টার বলে যাকে টলি পাড়ায় ‘ইন্ডাস্ট্রি’ বলেই সকলে চেনে, অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

প্রযোজক তথা তৃণমূল -কংগ্রেসের সাংসদ দেব (Dev) পুনের ভারতীয় বিদ্যাপীঠ থেকে কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা ডিগ্রি পাশ করেছেন।

এই মুহূর্তে আলোচনা সমালোচনার শীর্ষে থাকা অভিনেতা ও গত বিধানসভা নির্বাচনের বিজেপি প্রার্থী যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। তিনি সিবিএসসি বোর্ডের থেকে মাধ্যমিক (Secondary) পাশ করেছেন।

ভবানীপুর এডুকেশন সোসাইটি থেকে স্নাতক, টলিউডের আরেক সুপারস্টার তথা প্রযোজক জিৎ (Jeet)।

যিশু সেনগুপ্তের (Jisshu Sengupta) ফ্যানেদের সংখ্যা বিপুল। টলি -বলি দুই ইন্ডাস্ট্রিতেই দাপিয়ে কাজ করছেন তিনি। হেরম্ব চন্দ্র কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক যিশু।

সকলের প্রিয় ব্যোমকেশ বক্সি, আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) গোয়েঙ্কা কলেজ অফ কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে এমবিএ পড়েছেন।

ফেলুদা, টোটা রায় চৌধুরীর (Tota Choudhury) সেনাতে যোগ দেওয়ার ইচ্ছে থাকলেও ভাগ্য তাঁকে অভিনেতা বানিয়েছে। যদিও এটা নিয়ে এখন কোনও আফসোস নেই তাঁর। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক তিনি।

হেরিটেজ ইন্সটিউট অফ টেকনোলজি থেকে স্নাতক ডিগ্রি পাশ করেছেন অভিনেতা অঙ্কুশ হাজরা (Ankush Hazra) ।

থিয়েটারের মাধ্যমেই অভিনয়ে হাতে খড়ি অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের (Anirban Bhattacharya)। রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেক থিয়েটারে স্নাতকোত্তর পড়াশোনা করেছেন তিনি।

অভিনেতা ও গত বিধানসভা নির্বাচনের বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) নরসিংহ দত্ত কলেজ থেকে বি.এসসি ডিগ্রি পাশ করেছেন।

আরও পড়ুন: Balai Chand Mukhopadhyay: শুনুন, বনফুলের লেখা ছোটগল্প ‘আত্মপর’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest