Yash dasgupta will take legal step against chinebadam controversy row

Cheene Badam: ‘কালো ছেলে’ বিতর্ক তুঙ্গে, এনা-শিলাদিত্যকে আইনি হুঁশিয়ারি যশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুক্তির পরও ‘চিনে বাদাম’ (Cheene Badam) ছবিকে কেন্দ্র করে বিতর্ক অব্যাহত। এবার পরিচালক-প্রযোজকদের বিরুদ্ধে আইনি পথে মোকাবিলা করার সিদ্ধান্ত নিলেন ছবির নায়ক যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। অভিনেতার পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে এই পদক্ষেপের কথা জানানো হয়েছে।

‘চিনেবাদাম’ মুক্তির মাত্র ৫ দিন আগে এই ছবির সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে ছিলেন যশ দাশগুপ্ত। শেষ মুহূর্তে এসে ‘ক্রিয়েটিভ ডিফারেন্স’ কারণ দেখিয়ে ‘চিনে বাদাম’ থেকে সরে দাঁড়ান যশ। সেই নিয়ে কম জলঘোলা হয়নি। এমনকী যশের বিরুদ্ধে ‘বর্ণবিদ্বেষী’ হওয়ার অভিযোগও উঠেছে পরিচালক শিলাদিত্য মৌলিকের একটি বক্তব্যকে ঘিরে। এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন নায়ক। তবে ছবি মুক্তির দিন বোমা ফাটালেন তারকা।

শুক্রবার আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে যশ জানিয়েছেন তাঁর বিরুদ্ধে যে মিথ্যা রটনা ছড়ানো হচ্ছে তার বিরুদ্ধে আইনি পথে হাঁটবার পরিকল্পনা নিয়ে ফেলেছেন তিনি। যশ জানিয়েছেন, ‘যা বিবৃতি দেওয়া হয়েছে তা সর্বৈবভাবে মিথ্যা ও ভুয়ো। আমরা এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেব, গোটা বিষয় নিয়ে আমরা আইনজীবীর সঙ্গে আলোচনা করেছি। খুব শীঘ্রই এই ব্য়াপারে বিস্তারিত জানানো হবে।’ যশের নিশানায় মূলত ছবির পরিচালক শিলাদিত্য মৌলিক।

যশের ঘোষণার পর মঙ্গলবার এ বিষয়ে সাংবাদিক বৈঠক করেন অভিনেত্রী-প্রযোজক এনা সাহা (Ena Saha) এবং ছবির পরিচালক শিলাদিত্য মৌলিক।  সাংবাদিক বৈঠকের শুরুতেই কেঁদে ফেলেন এনা। পরে নিজেকে সামলে নিয়ে অভিনেত্রী জানান, কেন আচমকা যশ এমন ঘোষণা করেছেন, তা বুঝতে পারছেন না তিনি। যশের এই ধরনের ব্যবহারে খুবই কষ্ট পেয়েছেন বলে জানান তিনি।

যশের সরে দাঁড়ানো নিয়ে সংবাদমাধ্যমের সামনে পরিচালক শিলাদিত্য মৌলিক বেশকিছু মন্তব্য করেছেন, যার জেরে চটেছেন অভিনেতা।

কোন কোনও মন্তব্য নিয়ে যশের আপত্তি রয়েছে তা বিবৃতিতে উল্লেখ করে দেওয়া হয়েছে। যেমন –

১) “ঝা চকচকে লোক নিই নি বলে প্রথম থেকে ওর একটা আপত্তি ছিল”
২) “২০২২ সালে এসে পিছন দিয়ে ধোঁয়া উড়বে, শ্যাম্পু করা চুল উড়বে এমন ছবি বানানো আমার স্টাইল নয় সেটা ও জানতই।”
৩) “কালো ছেলেকে কেন আমি সিনে নাচ করাবো এ সব নিয়ে যদি কারও প্রশ্ন থেকে থাকে তাহলে তো আমার কিছু বলার নেই।”
৪) “ছবির সঙ্গে কোনও আত্মিক বন্ধন নেই।”

এই ব্যাপারে ফোনে এনার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভবপর হয়নি। এনার ঘনিষ্ঠমহল সূত্রে খবর, টলিউডের সবচেয়ে কনিষ্ঠ প্রযোজক খুব ভেঙে পড়েছেন গোটা ঘটনায়। যশ ও নুসরত দুজনেই নাকি ফোনে ব্লক করেছেন এনাকে, কোনওভাবেই তিনি যোগাযোগ করে উঠতে পারছেন না যশের সঙ্গে। এনার পরবর্তী ছবি ‘মাস্টারমশাই আপনি কিচ্ছু দেখেননি’র নায়ক-নায়িকার ভূমিকায় রয়েছেন ‘যশরত’। ছবির শ্যুটিং শেষ, বাকি পোস্ট প্রোডাকশনের কাজ, সেই ছবিরই বা ভবিষ্যত কী? চিন্তায় ঘুম উড়েছে এনার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest