Parambrata Chatterjee Next Film On Alipore Bomb Case

Bengali Movie : আলিপুর বোমা মামলা নিয়ে সিনেমা, স্বাধীনতার ৭৫ বছরে উপহার পরমব্রতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার পরাধীন ভারতের রাজনীতি এবং দেশপ্রেম ফুটে উঠছে পরিচালক পরমব্রত চ্যাটার্জির আগামী ছবিতে। আলিপুর বোমা মামলা নিয়ে তাঁর পরবর্তী বাংলা ছবি তাঁর আগামী ছবির নাম ‘বারুদ ও আদালত : দ্য আলিপুর বম্ব কেস’।

সময়টা ১৯০৮ সাল। সেই সময় ইংরেজদের হাত থেকে দেশকে স্বাধীন করার জন্য বাংলার বিপ্লবীদের আত্মত্যাগকে আগামী ছবিতে তুলে ধরবেন পরমব্রত। কিংসফোর্ডকে বোমার আঘাতে শেষ করতে চেয়েছিলেন ক্ষুদিরাম বসু, প্রফুল্ল চাকীরা। কিন্তু ব্যর্থ হন। তাঁদের সঙ্গে ধরা পড়েন অরবিন্দ, বারীন ঘোষ সহ ৩৮ জন বিপ্লবী। মূলত ঋষি অরবিন্দ এবং দেশবন্ধু চিত্তরঞ্জন দাশকে নিয়েই কাহিনি।  ছবির প্রযোজক রানা সরকার।

আরও পড়ুন: Ranveer-Deepika: প্রেমে মিশল অ্যাডভেঞ্চার, প্রকৃতির বুকে রণবীরের বাহুলগ্না দীপিকা

অরবিন্দের হয়ে এই মামলা লড়েন দেশবন্ধু । মামলা জিতে, অরবিন্দকে মুক্ত করেন । এই সবারই একটু-আধটু জানা রয়েছে । কিন্তু, কেউ গভীর ইতিহাসটা জানেন না । অরবিন্দের মামলা কীভাবে চিত্তরঞ্জনের হাতে এসেছিল, কীভাবে মামলাটি লড়াই করেছিলেন দেশবন্ধু, অর্থাৎ সেই সময় কী কী ঘটেছিল, তার সবটা সিনেমায় তুলে ধরা হবে । অরবিন্দ ও চিত্তরঞ্জনের ব্যক্তিগত জীবনকেও হাইলাইট করা হবে । হেমচন্দ্র কানুনগোর মতো চরিত্র উঠে আসবে । ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে এই সিনেমা উপহার দিতে চলেছেন নির্মাতারা ।

ছবিটি মূলত কোর্টরুম ড্রামা হলেও, এতে থ্রিলারের স্বাদ পাওয়া যাবে ।  কে কোন চরিত্রে অভিনয় করবেন, এখনও সেই বিষয়ে কোনও কিছুই চূড়ান্ত হয়নি । চিত্রনাট্য ও গবেষণায় সৌরভ চক্রবর্তী এবং শিবাশিস বন্দ্যোপাধ্যায় । শুটিং হবে কলকাতা এবং পড়শি রাজ্যে । তবে, এখনও পর্যন্ত সবটাই প্রাথমিক পর্যায়ে রয়েছে ।

আরও পড়ুন: Bollywood Updates: কার্তিকের গালে আলতো আদর শাহরুখের! ‘ব্রোম্যান্স’য়ে মজে নেটিজেনরা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest