প্রয়াত মহাভারত সিরিয়ালের 'ভীম' ওরফে অভিনেতা প্রবীণ কুমার সোবতি । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।এশিয়ান ও কমনওয়েলথ গেমসে অনেক পদক জিতেছিলেন ক্রীড়াবিদ প্রবীণ।

হৃদরোগে মৃত্যু ‘মহাভারত’-এর ভীম প্রবীণ কুমারের, জেনে নিন তাঁর জীবনের অজানা কথা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত টেলিভিশনের ‘ভীম’ (Bheem) ওরফে অভিনেতা প্রবীণ কুমার সোবতি (Praveen Kumar Sobti)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। দিল্লিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই প্রবীণ অভিনেতা। মঙ্গলবার, পঞ্জাবি বাগের শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। প্রবীণ কুমার সোবতির প্রয়াণের খবরে শোকের ছায়া নেমে এসেছে টেলিভিশন জগতে(mahabharat hindi)।

অ্যাথলিট হিসেবেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন প্রবীণ কুমার সোবতি(mahabharat bheem)। হ্যামার ও ডিসকাস থ্রোয়ার ছিলেন তিনি।  ছয়ের দশকের এশিয়ান গেমসে ভারতের প্রতিনিধিত্ব করেন। ৫৬.৭৬ মিটারের রেকর্ড ডিসকাস থ্রো করে সোনার পদক জেতেন।  ১৯৬৬ সালের কমনওয়েলথ গেমসে জেতেন রুপো। ১৯৬৮ এবং ১৯৭২ সালের সামার অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন।

রাজনীতির জগতেও পা রেখেছিলেন প্রবীণ কুমার। ২০১৩ সালে যোগ দেন আম আদমি পার্টিতে। সে বছর ওয়াজিরপুর কেন্দ্র থেকে দিল্লি বিধানসভা ভোটে লড়েছিলেন। কিন্তু হেরে যান। পরের বছরই ভারতীয় জনতা পার্টিতে (BJP) যোগ দেন প্রবীণ কুমার। শোনা গিয়েছে, বহুদিন ধরেই হৃদরোগের সমস্যায় ভুগছিলেন অভিনেতা। সোমবার সন্ধ্যায় সমস্যা বাড়ে। বাড়িতেই ডাক্তার ডাকা হয়। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রাত সাড়ে দশটা নাগাদ মৃত্যু হয় অভিনেতার। স্ত্রী ও মেয়ের পাশাপাশি অভিনেতার পরিবারে দুই ভাই ও এক বোন রয়েছেন। ৭৪ বছরের অভিনেতার মৃত্যুতে অনেকেই শোক প্রকাশ করেছেন।

প্রবীণ কুমারের জীবনের শেষ সময়টা অত্যন্ত কষ্টে কেটেছে। শোনা যাচ্ছে, তিনি দীর্ঘদিন আর্থিক সংকটে ছিলেন। এমনকী সরকারের কাছে সাহায্যের আবেদন করেছিলেন তিনি। পঞ্জাবের বাসিন্দা প্রবীণ কুমার ছিলেন ৬ ফুট লম্বা। অভিনয় জগতে আসার আগে তিনি খেলাধুলায়ও বেশ সক্রিয় ছিলেন।

এশিয়ান ও কমনওয়েলথ গেমসে অনেক পদক জিতেছিলেন ক্রীড়াবিদ প্রবীণ। হংকংয়ে অনুষ্ঠিত এশিয়ান গেমসে তিনি স্বর্ণপদক জিতেছিলেন। শুধু তাই না, অলিম্পিকেও দু’বার দেশকে প্রতিনিধিত্ব করেছেন তিনি। মাত্র ১০০ টাকা দিয়ে প্রবীণ কুমারের ভাগ্য বদল হয়েছিল। গোয়ালিয়রে বিএসএফ থাকাকালীন তাঁর মাথায় কেরিয়ার পরিবর্তনের চিন্তা আসে। তিনি লাইমলাইটে ফিরে আসার জন্য অন্য কিছু কাজ করতে চেয়েছিলেন। কিছু সময় পরে তিনি চলচ্চিত্রের প্রস্তাব পান এবং তাঁর স্বপ্ন পূরণ হয়।৭৪ বছরের অভিনেতার মৃত্যুতে অনেকেই শোক প্রকাশ করেছেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest