আজ ফোকাস-এ

করোনা আতঙ্ক: এক বছরের জন্য পিছিয়ে গেল ইউরো কাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক:  বিশ্বকাপ ফুটবলের পর আন্তর্জাতিক ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট ইউরো কাপ। প্রতি চারবছর অন্তর হয় এই প্রতিযোগিতা। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপে টুর্নামেন্ট পিছিয়ে দিচ্ছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, একবছর পিছিয়ে টুর্নামেন্ট হতে পারে ২০২১ সালে। নরোয়েজিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের তরফে এই খবর জানানো হয়েছে।

আরও পড়ুন: Corona Update: বিশ্বে মৃত ছাড়াল ৭০০০, দেশে আক্রান্ত বেড়ে ১৩৭, এবার পরীক্ষা বেসরকারি ল্যাবেও

চলতি বছরের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু ইউরোপ জুড়ে করোনাভাইরাসের প্রকোপ যে আকার ধারণ করেছে, তাতে এই নজিরবিহীন সিদ্ধান্ত নিল উয়েফা।মঙ্গলবার ইউরোপের ৫৫টি জাতীয় ফুটবল সংস্থার সঙ্গে এক কনফারেন্স কলের মাধ্যমে আলোচনার পর এই সিদ্ধান্তে পৌঁছয়তারা। এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, তাতে আগামী বছর ১১ জুন থেকে এই প্রতিযোগিতা হতে পারে। তবে চূড়ান্ত দিন নিয়ে সিদ্ধান্তের আগে বিভিন্ন ক্লাবের লিগ ও আন্তর্জাতিক প্রতিযোগিতার তারিখ খতিয়ে দেখে নেওয়া হবে।

আরও পড়ুন: করোনা রুখতে বাংলায় গোমূত্র পান, বিকোচ্ছে গোবরও, খাস কলকাতায় ‘মহৌষধ’ পান করলেন বিজেপি নেতারা

এক বিবৃতিতে উয়েফার প্রেসিডেন্ট আলেকজান্ডার সেসেরিন বলেন, ‘‘বিশ্বের অসংখ্য মানুষ ফুটবল ভালবাসেন। এই মুহূর্তে আমাদের দায়িত্ব নিতে হবে। একতা দেখাতে হবে। আমাদের কাছে সমর্থক, সাপোর্ট স্টাফ ও ফুটবলারদের স্বাস্থ্য সবার আগে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’এর আগে, করোনার জেরে কোপা আমেরিকাও এক বছরের জন্য স্থগিত হয়ে গিয়েছে। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন এই সিদ্ধান্ত নিয়েছে। এই প্রতিযোগিতাও সম্ভবত আগামী বছর ১১ জুন থেকে ১১ জুলাইয়ের মধ্যে হবে।

 

(আপনার আশপাশের পরিবর্তনের অংশ হতে চান? আমাদের খবর পাঠান ইমেল্ ও হোয়াটআপের মাধ্যমে)

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্কিত পোস্ট