Site icon The News Nest

Astro Tips: এই পাঁচ ফুলের গন্ধেই বাড়িতে আসবে সুখ আর সমৃদ্ধি, জেনে নিন রাখার নিয়ম

orange rose

চাঁপা ফুল-
এই ফুল দেখতে খুব সুন্দর। আর সুবাসও দারুণ। শিবঠাকুরের অত্যান্ত প্রিয় ফুলগুলির মধ্যে পড়ে এটি। বাড়িতে এই ফুল নিয়ে এলে এর সুবাসের মতই তা বাড়িতে সুখ ছড়িয়ে দেয়। হলুদ আর সাদা এই দুটি রঙের চাঁপা ফুল হয়। যদি বাড়িতে গাছ লাগান তাহলে অবশ্যই দক্ষিণ দিকে লাগাবেন।

গোলাপ ফুল-
ভগবান গণেশ আর মা কালীর অত্যান্ত প্রিয় ফুল এটি। গোলাপের গন্ধ দারুণ। বিয়ের মত শুভকাজ গোলাপ ছাড়া সম্পন্ন হয় না। বাস্তুমতে মনে করা হয় গোলাপের গন্ধ বাড়িতে গণেশ আর মা কালীর আশীর্বাদ নিয়ে আসে। তাই এই ফুল সুখ আর সমৃদ্ধি আর প্রেমের প্রতীক। মনে করা হয় পরিবারের সদস্যদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার জন্য বাড়িতে গোলাপ রাখতেই পারেন। বাগানের উত্তর বা দক্ষিণ দিকে এই গাছ রাখতে পারেন। গোলাপ বাড়িতে থাকলে সূর্যদেবের আশীর্বাদও পাওয়া যায়।

গাঁদা ফুল-
গাঁদা ফুল একাধিক শুভকাজে ব্যবহার করা হয়। এই ফুল সমৃদ্ধির প্রতীক হিসেবে মানা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে এই ফুল গাছটি বাড়ির উত্তর পূর্ব কোনে লাগেতে পারেন। পুজোর কাজেও গাঁদার ব্যবহার করতে পারেন।

গন্ধরাজ-
শিবঠাকুরের পছন্দের ফুল। এই ফুলের গন্ধদারুণ। এই ফুল বাড়িতে প্রেমের আমেজ নিয়ে আসে বলে মনে করা হয় বাস্তুশাস্ত্রে। বাড়ির দক্ষিণ দিকে এই ফুলের গাছ লাগাতে পারেন। এমনিতেও এই ফুল ঘরে রাখতে পারেন। অনেকে বলে এই ফুল নেগেটিভ এনার্জি দূর করতে পারে ।

Exit mobile version