করোনা রুখতে এবার বাজারে এসে গেল হিরেখচিত মাস্ক, জেনে নিন কোথায় পাওয়া যাচ্ছে, দাম কত

সোনার মাস্কের দেখা আগেই মিলেছিল। এবার করোনাভাইরাস প্রতিরোধে বাজারে এলে হিরে বসানো ফেসমাস্ক। সুরাতের একটি গয়নার দোকান এই হিরে খোদিত মাস্ক তৈরি করেছে।

কিছু দিন আগেই পুণের শঙ্কর কুরাদে নামে এক ব্যক্তি সোনার মাস্ক তৈরি করিয়েছিলেন। তার দাম ছিল প্রায় তিন লাখ টাকা। ছোট ছোট ছিদ্র রাখা হলেও সেই মাস্ক করোনা থেকে বাঁচতে কোনও কাজের কি না তা তিনি নিজেই জানতেন না। এ বার সুরতের ওই গয়নার দোকান হিরেখচিত মাস্ক নিয়ে এল বাজারে। এই পরিকল্পনা দোকানের মালিক দীপক চোকসী-র মস্তিষ্ক প্রসূত বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। হিরের সংখ্যা ও আকারের ভিত্তিতে এক একটি মাস্কের দাম পড়বে দেড় থেকে চার লাখ টাকা পর্যন্ত।

আরও পড়ুন: Trend Alert: অনলাইনে এখন বাজার কাঁপাচ্ছে ‘গামছা’র পোশাক আর গয়না, দেখুন লেটেস্ট কালেকশন

দীপক জানিয়েছেন, লকডাউন ওঠার পর এক ক্রেতা তাঁদের দোকানে আসেন। বলেন, ‘‘সামনেই তাঁদের বিয়ে। বর, কনের জন্য একটু অন্য ধরনের মাস্ক তৈরি করে দেওয়া সম্ভব কি?’’ তার পরেই দীপকের মাথায় এই ভাবনা আসে। তিনি হিরেখচিত মাস্ক তৈরি করেন। দীপক জানিয়েছেন এই মাস্কে আমেরিকান ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। আর সরকারের নির্ধারিত গাইডলাইন মেনেই এই মাস্কের কাপড় ব্যবহার করা হয়েছে, যাতে করোনাভাইরাসকে দূরে রাখতেও এটি কাজ করে।

করোনা ভাইরাসের জেরে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে জামা কাপড়ের সঙ্গে মাস্কও অত্যন্ত গুরুত্বপূর্ণ ৷ তাই বিভিন্ন ব্র্যান্ড জামা কাপড়ের সঙ্গে ম্যাচিং মাস্ক তৈরি করছে ৷ কলমকারি থেকে সিল্ক সমস্ত রকমের মাস্ক এখন বাজারে পাওয়া যাচ্ছে ৷ মাস্কের চাহিদা এতটাই বেড়ে গিয়েছে যে দেশের বিভিন্ন প্রান্ত অনেকেই বাড়িতেই মাস্ক তৈরি করতে শুরু করে দিয়েছে ৷

আরও পড়ুন: আপনি মোটা? কোন ধরনের শাড়ি মানাবে আপনাকে, টিপস দিলেন সেলেব ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়