মেয়েদের মেকআপ বক্সে দারুণভাবে ফিরে আসছে লিপ গ্লস, জেনে নিন তার খুঁটিনাটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কমলালেবুর কোয়ার মতো টুসটুসে, রসালো ঠোঁট কার না ভালো লাগে বলুন তো? আর তার জন্য দরকার লিপস্টিক আর সেই সঙ্গে লিপ গ্লস। মাঝখানে লিপ গ্লসের চাহিদাটা বেশ কমে গিয়েছিল, আর সেই জায়গাটা দখল করে নিয়েছিল লিকুইড লিপস্টিক। কিন্তু লিকুইড লিপস্টিকের আকর্ষণ যত জোরদারই হোক, এখন প্রায় সমানতালে আবার ফিরে আসছে লিপ গ্লসও। লিকুইড লিপস্টিকের চড়া রং যাঁদের পছন্দ নয়, তাঁরা বেছে নিচ্ছেন লিপ গ্লসের মোলায়েম উজ্জ্বলতা। ম্যাট লিপস্টিকের শুকনোভাব ঢাকতেও লিপ গ্লস খুবই কাজের! এবং সাম্প্রতিক বিউটি ট্রেন্ডের কথা যদি বলতে হয়, তা হলে লিপ গ্লসের একটা দারুণ কামব্যাক ঘটতে চলেছে এ বছর!

আপনিও যদি ভেবে থাকেন নিজের মেকআপ কিটে লিপ গ্লস রাখবেন, তা হলে চট করে চোখ বুলিয়ে নিন কিছু খুঁটিনাটিতে।

কীভাবে বাছবেন লিপ গ্লস?
স্বচ্ছ লিপ গ্লস কেনাই সবচেয়ে ভালো, যে কোনও লিপস্টিকের উপরেই পরতে পারবেন। একটু রঙের আভাস চাইলে টিন্টেড গ্লস কিনতে পারেন। তবে গাঢ় রঙের গ্লস না পরাই ভালো। গাঢ় গ্লস খুব দ্রুত স্মাজ হয়ে গিয়ে আপনার লুকটাই নষ্ট করে দেবে।

আরও পড়ুন:  ডিপ নেক পোশাক পরারও কায়দা আছে, মেনে চলুন এই ৬ টিপস…

অনলাইনে লিপ গ্লস কিনবেন না
লিপস্টিক বা ব্লাশারের মতোই অনলাইনে লিপ গ্লস কেনার সমস্যা হল আপনি রংটা পুরোপুরি বুঝতে পারবেন না। তবে যদি কিনেই ফেলেন আর কেনার পর রং পছন্দ না হয়, তা হলে ক্লিয়ার গ্লসের সঙ্গে মিশিয়ে পরতে পারেন। পেট্রোলিয়াম জেলিতে গাঢ় রঙের লিপ গ্লস মেশালেও একটা নতুন রং পাবেন। লিপ গ্লসে হালকা ম্যাট এফেক্ট আনতে চান? সামান্য কনসিলারের সঙ্গে মিশিয়ে পরুন।

লিপ গ্লস লাগানোর আগে কীভাবে ঠোঁট প্রস্তুত করবেন?
ঠোঁটে লিপ গ্লস সেট করার পর ঠোঁটের রেখা আর খাঁজগুলো খুব স্পষ্ট হয়ে ওঠে। তাই আপনার ঠোঁট যদি ফাটা থাকে, তা হলে ফাটাভাবও স্পষ্ট চোখে পড়বে! তাই লিপ গ্লস পরার আগে ঠোঁট এক্সফোলিয়েট করে মৃত চামড়া তুলে ফেলুন যাতে ঠোঁট মসৃণ হয়ে যায়।

লিপ গ্লস পরার আগে কি লিপ বাম লাগানো দরকার?
ঠোঁটের উপর হালকা তেল মাখলে যে এফেক্ট হয়, লিপ গ্লসেও সেই একই এফেক্ট আসে। কাজেই শুধু লিপ গ্লস পরলে ঠোঁট ট্যান হয়ে যেতে পারে। তাই লিপ গ্লস পরার আগে ঠোঁটে অবশ্যই এসপিএফ যুক্ত লিপ বাম পরে নেবেন।

লিপ গ্লস পরার পর ঠোঁট ঘষবেন না
লিপস্টিক পরার পর উপরের ঠোঁট আর নিচের ঠোঁট জোড়া করে ঘষে নেওয়ার অভ্যেস আমাদের সকলেরই রয়েছে। কিন্তু লিপ গ্লস পরলে এ অভ্যেস থাকলে চলবে না। কারণ তাতে লিপ গ্লস সরে গিয়ে ঠোঁটের ধারে জমে যাবে, আর ঠোঁটের ধারগুলো অনাবৃত থেকে যাবে। আপনার লুকের বারোটা বাজাতে শুধু এটুকুই যথেষ্ট, তাই না?

আরও পড়ুন: মিক্স অ্যান্ড ম্যাচের যুগে জেনে নিন, কোন শাড়ির সঙ্গে কেমন ব্লাউজ মানানসই…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest