কুর্তির নতুনত্ব, বর্ষার হালকা সাজ…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ফ্যাশন নিয়ে ভাবেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ইন্টারনেট, ফেসবুক, টিভি ও বিদেশি ম্যাগাজিনের সহজলভ্যতার কারণে বিশ্বের যে কোনো প্রান্তের ফ্যাশন ট্রেন্ড এখন আগ্রহীদের হাতের মুঠোয়।

হাওয়ার স্রোত ধরেই আমাদের দেশের ফ্যাশনে এখন পাশ্চাত্যের ডিজাইনের প্রাধান্য বেশ উল্লেখযোগ্য। আর এ ধারার সঙ্গে তাল মিলিয়ে ফ্যাশন ডিজাইনাররা প্রতিনিয়ত আনছেন নিত্যনতুন ডিজাইন। ফিউশন ডিজাইন এখন সবচেয়ে বেশি দেখা যাচ্ছে টপস, কুর্তিতে।

104314329 1359526424246306 2995151065141130084 n

বিভিন্ন কাটিং ও প্যাটার্নে তৈরি হচ্ছে টপস। কখনও গলায়, কখনও হাতা অথবা বটম লাইনে আসছে বৈচিত্র্য। টপসের ক্ষেত্রে সিল্ক, সাটিং, জর্জেট, সুতি কাপড়ের ব্যবহার বেশি হচ্ছে। বেসিক প্যাটার্ন ও কামিজ কাটের মধ্যেও বৈচিত্র্য আনা হচ্ছে। টপসগুলো খুব বেশি ফিটিংভাবে তৈরি না করে একটু ঢিলেঢালা রাখা হচ্ছে। বটমে ঝিকমিকসহ বিভিন্ন শেপ করা হচ্ছে। কুচি, প্লিট, ইলাস্টিক, বেল্ট, ইয়োক, পুঁতি-চুমকি, প্যাচওয়ার্কসহ বিভিন্ন অনুষঙ্গ ব্যবহারে যোগ করা হচ্ছে নতুনত্ব।

আরও পড়ুন: এই বর্ষায় পোশাকে থাক সবুজের ছোঁয়া, ঠিক পরিনীতির মতো, দেখুন Celeb Style…

টপস ছাড়াও কুর্তি, সিঙ্গেল লং কামিজের প্যাটার্নেও এসেছে নতুনত্ব। কুর্তি, টপসে সামনে বেশি ঘের, পেছনে কম বা সামনে দৈর্ঘ্য থাকছে কম, পেছনে লম্বা ঘের নেমে যাচ্ছে গোড়ালি পর্যন্ত। কিছু কুর্তিতে নানা ডিজাইনের কলার ব্যবহারে নতুনত্ব আনা হচ্ছে। তার সঙ্গে রাফ অ্যান্ড টাফ রূপ দিতে জুড়ে দেয়া হচ্ছে নকশাদার কটি। গতানুগতিক জ্যামিতিক, ফ্লোরাল মোটিফেও দেখা যাবে বৈচিত্র্য।

WhatsApp Image 2020 06 23 at 1.43.16 AM

আধুনিক পোশাক হিসেবে পঞ্চ, কেপের চাহিদা বেড়েছে বহুগুণ। জিনস-টপস বা ফতুয়া-স্কার্ট যে কোনো ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে অনায়াসে পঞ্চ পরা যায়। নতুন ধারায় সোয়ান, আবায়সহ নানা ডিজাইন যোগ হয়েছে পঞ্চে।

দেখুন ভিডিও…

আগে শুধু গোল গলার পঞ্চ তৈরি হলেও এখন বিভিন্ন ধরনের নেকলাইন যেমন, রাউন্ড, বোট নেক, হল্টার নেট, ক্রাওল নেক, স্কয়ার, ভি-নেক লাইনের পঞ্চ পাওয়া যাচ্ছে। ইদানীং আবার পঞ্চের দু’পাশের কিছু অংশ সেলাই করে স্পিংভের মতো দুটো আলাদা কাফ জুড়ে দেয়া হচ্ছে। সামনে কাটা পঞ্চ, কেপে জুড়ে দেয়া হচ্ছে বোতাম, ফিতা বা স্টোনের ব্রোঞ্চ।

বিভিন্ন শেপের পঞ্চে নতুনত্ব আনতে সামনের দিকে কেটে স্কার্ফ স্টাইল অথবা চারকোণার বদলে গোল শেপ দেয়া হচ্ছে। উল, ক্রচেট, সিল্ক, জর্জেট, খাদি বা যে কোনো ধরনের কাপড় দিয়ে পঞ্চ, কেপ তৈরি করা হচ্ছে।

83744200 2574846752829865 5489236009902790605 n

হালফ্যাশনে কুর্তি, কেপ, সিঙ্গেল কামিজ, টিউনিক, টপসে ফ্লেয়ার এবং ফ্রিলের ব্যবহার বেড়েছে। প্লিট বা কুচি এসব পোশাকে টপ, বটম, সাইডে নানাভাবে জুড়ে দেয়া হয়েছে। শুধু টপসই নয়, যে কোনো পোশাকেই এখন ডিজাইনাররা রাফলস ব্যবহার করছেন।

কোল্ড শোল্ডার, অফ শোল্ডর, বেলবটম, টিউলিপ, ডিভাইডার, ফ্রিলের পাশাপাশি নতুন বছরে কুর্তি, টপসে ছোটবেলার ঘটি হাতা বা পাফি স্লিভস ফিরে এসেছে। এ ধরনের ফিউশন পোশাকের সঙ্গে অনায়াসে পরতে পারেন সিগারেট, প্যান্ট কাট বটম কিংবা ন্যারো শেপ জিন্স বা ডেনিম।

আরও পড়ুন: হাতের মেদ লুকোতে ব্লাউজ পরার এই টিপসগুলো অতি অবশ্যই মেনে চলুন…

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest