Trend Alert: অনলাইনে এখন বাজার কাঁপাচ্ছে ‘গামছা’র পোশাক আর গয়না, দেখুন লেটেস্ট কালেকশন

গ্রামের তাঁতিদের বোনা গামছা নিয়ে এখন আর ফেরিওয়ালা হাঁক দিয়ে যায় না নিস্তব্ধ দুপুরে। তবে হারাব বললেই কি আর হারিয়ে যাওয়া যায়? শুধু গা মোছার কাজে নয়, গামছা কিন্তু আবার ফুলফর্মে ফিরে এসেছে, তবে একটু অন্য রূপে, আরও একটু আপগ্রেডেড হয়ে! বুঝলেন না? এখন পোশাকের ফ্যাশনে গামছা-স্টাইল (gamchha in fashion) জিন্দাবাদ, আর লোকেও বেশ পছন্দ করছে তাঁদের প্রিয় গামছার এই নতুন অবতার। বাংলাদেশের স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের হাত ধরেই ফ্যশন জগতে পোশাক এবং অ্যাকসেসরিজ হিসেবে গামছার প্রবেশ এবং আজ মোটামুটি একটা আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে গেছে এই ফ্যাশন স্টেটমেন্ট। গামছার মতো একটা ‘তারে ঝোলানো’ বস্তুও যে ফ্যাশনের দুনিয়ায় কী-কী পরিবর্তন আনতে পারে সেটা একবার দেখে নিন…

গামছা শাড়ি

https://www.instagram.com/p/CCIsIgAJvdW/

 

গামছা স্টাইলের শাড়ি কিন্তু এখন ফ্যাশনে ইন। দারুণ কালারফুল এই শাড়িগুলো শুধু যে দেখতেই ভাল তা নয়, পরতেও খুবই আরামদায়ক। আর শুধু লাল গামছা নয়, নানা রঙের এবং ডিজাইনের রয়েছে গামছা শাড়ির কালেকশন।

 

গামছা ড্রেস

https://www.instagram.com/p/Bznih4gAsVl/

 

অনেকেরই শাড়ি-ব্লাউজে ঠিক স্বচ্ছন্দ বোধ হয় না। তাঁরা কিন্তু ট্রাই করতে দেখতে পারেন গামছা চেকের ড্রেস। গাউন থেকে শুরু করে ম্যাক্সি ড্রেস, শর্ট ড্রেস সবই চলতে পারে। গামছার ড্রেস পরলে খুব বেশি মেকআপ করবেন না, ন্যাচারাল থাকুন, দেখতে ভাল লাগবে।

 

গামছা ব্লাউজ

https://www.instagram.com/p/B29xIG3Jb0O/

 

শাড়ি তো না হয় হল, কিন্তু গামছা ব্লাউজও কিন্তু আপনি ট্রাই করে দেখতে পারেন। আপনি সাদামাটা কোনও শাড়ির সঙ্গে রঙিন গামছা চেকের ব্লাউজ পরতে পারেন আবার গামছা শাড়ির সঙ্গেও এই ধরনের ব্লাউজ পরতে পারেন। আর গরমকালে তো এই পোশাক পরা বেশ আরামদায়ক।

 

গামছা কুর্তি ও টপ

https://www.instagram.com/p/B5HT2EhJmL5/

 

গামছার কিন্তু নানা কুর্তি এবং টপও পাওয়া যায় এবং সেগুলো যথেষ্ট ফ্যাশনেবল। নিজের পছন্দ অনুযায়ী কুর্তি বা টপ পরতে পারেন জিন্স, ধোতি প্যান্টস বা পালাজোর সঙ্গে।

গামছা প্যান্টস

https://www.instagram.com/p/B2wBoC4ggTe/

পোশাকের দুনিয়া থেকে বেরিয়ে গামছা কিন্তু প্রবেশ করেছে গয়নার জগতেও। নানা ধরনের জাঙ্ক জুয়েলারি তৈরি হচ্ছে গামছা দিয়ে এবং বিকোচ্ছেও দেদার। নেকপিস থেকে শুরু করে কানের দুল, হাতের চুড়ি সবই পাবেন গামছা চেকের ডিজাইনে।

গামছার গয়না

https://www.instagram.com/p/B97SLjKgMJq/

 

পোশাকের দুনিয়া থেকে বেরিয়ে গামছা কিন্তু প্রবেশ করেছে গয়নার জগতেও। নানা ধরনের জাঙ্ক জুয়েলারি তৈরি হচ্ছে গামছা দিয়ে এবং বিকোচ্ছেও দেদার। নেকপিস থেকে শুরু করে কানের দুল, হাতের চুড়ি সবই পাবেন গামছা চেকের ডিজাইনে।