Site icon The News Nest

এই বর্ষায় পোশাকে থাক সবুজের ছোঁয়া, ঠিক পরিনীতির মতো, দেখুন Celeb Style…

The News Nest: বর্ষা মানেই নতুন প্রাণ, পৃথিবীর শস্যশ্যামলা হয়ে ওঠার এটাই তো সময়! তাই বর্ষাকালের আদর্শ রং হচ্ছে সবুজের নানা শেড। সবুজ আমাদের প্রাণের আরাম, আত্মার শান্তি! উলটো দিকের লোকটা সবুজ পোশাক পরলে চোখটাও জুড়িয়ে যায়! তাই আপনি অন্য কারও উপর ভরসা না করে পরিনীতি চোপড়ার মতো নিজেই সেজে উঠুন সবুজে। বলা হয়, যাঁরা প্রথম দর্শনেই সবুজ পোশাক বেছে নিতে স্বচ্ছন্দবোধ করেন, তাঁরা খুব যত্নশীল এবং আর পাঁচজনের পছন্দের মানুষ হয়ে উঠতে চান। অন্যের ভালোবাসা পেতে কে না চায় বলুন?

আরও পড়ুন: আপনি কি জুতোর ব্যাপারে শৌখিন? তা হলে তারকাদের থেকে জেনে নিন ট্রেন্ডিং স্টাইল

তবে বর্ষাকালের পোশাক বাছাইয়ের সময় কয়েকটি বিষয়ে অবশ্যই খেয়াল রাখা উচিত। প্রথমত, যাঁরা হাঁটুর উপর বা হাঁটুর অল্প নিচ পর্যন্ত ড্রেস, স্কার্ট বা কিউলোটে স্বচ্ছন্দ, তাঁরা একটু খাটো পোশাকই বাছুন। বিশেষ করে বৃষ্টির দিনগুলোতে। তাতে হবে কী, আপনার পোশাকের হেমলাইন কাদায় মাখামাখি হবে না। দু’ নম্বর, সবুজের নানা শেড আছে। শ্যাওলা, পিপারমিন্ট, খাকি, গাঢ় সবুজ, মরকত বা পান্নার মতো উজ্জ্বল সবুজ, ময়ূরপঙ্খী ইত্যাদি।

ভারতীয় মেয়েদের ত্বকে মোটামুটি সব ক’টিই মানায়। কিছু কিছু সবুজের শেডের সঙ্গে হলুদের কম্বিনেশন দুর্দান্ত দেখায়, কোনওটি আবার মানায় বাদামি বা খয়েরির সঙ্গে। সবুজ আর নীলের মিলমিশও নিঃসন্দেহে নজরকাড়া। নিওন গ্রিন আর কালোর কম্বিনেশন চমৎকার। আপনার পছন্দের সবুজ কোনটি, তা ট্রায়াল দিতে দিতে নিজেই বুঝে যাবেন এক সময়ে। সবচেয়ে সুবিধের দিকটা হচ্ছে সবুজ পোশাক আপনি দিন-রাতের যে কোনও সময়েই পরতে পারেন। অফিসের মিটিং থেকে আরম্ভ করে সান্ধ্য পার্টি, কোথাওই বেমানান লাগবে না।

বর্ষাকালে খুব বেশি মেকআপ ব্যবহার না করতে যাওয়াই ভালো, আর্দ্রতায় তা গলতে আরম্ভ করবে খুব শিগগির। ত্বক পরিষ্কার রাখুন। ক্লেনজ়িং, টোনিং, ময়েশ্চরাইজ়িংয়ের রুটিন যেন ব্যাহত না হয়। ব্যবহার করুন সানস্ক্রিন। সামান্য স্মাজ প্রুফ কাজল-আইলাইনার-মাস্কারা দিয়ে সেরে ফেলুন চোখের মেকআপ। ঠোঁটে চলবে যে কোনও নিউট্রাল কালার।

চুল না বেঁধে খুলেও রাখতে পারেন – আচমকা বৃষ্টিতে বা খটখটে রোদে মাথা ঘেমে গেলে বিচ্ছিরি ভ্যাপসা গন্ধ হয়। চুল খোলা থাকলে সে সমস্যা এড়ানো যাবে। তবে নিয়ম করে শ্যাম্পু করা আর কন্ডিশনার লাগানোটা মাস্ট! বর্ষাকালে প্রতি মাসে অন্তত একটি ম্যানিকিওর-পেডিকিওর করানোটাও খুব জরুরি।

আরও পড়ুন: হাতের মেদ লুকোতে ব্লাউজ পরার এই টিপসগুলো অতি অবশ্যই মেনে চলুন…

Exit mobile version