রিসেপশন-এর পোশাক যখন লেহেঙ্গা, জেনে নিন নয়া স্টাইলের হাল হকিকত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাঙালি বিয়েতে বেনারসির কদর বরাবরই। শাড়ির কারিগররা রোজই নতুন নতুন ডিজাইন নিয়ে এক্সপেরিমেন্ট করছেন। কনের সাজেও সামান্য রদবদল ঘটিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। আজকাল আধুনিকারাও পছন্দ করছেন এক্সপেরিমেন্ট করতে সুতরাং বউভাত বা রিসেপশনের দিনের জন্য শাড়িতে না-সাজলেও তাদের খুব একটা আপশোশ হবে না। মার্কেটে রয়েছে বিভিন্ন ভ্যারাটির এবং বিভিন্ন শেপের লেহেঙ্গা। পছন্দ অনুযায়ী বেছে নেওয়াটা নির্ভর করবে কনের উপর। লেহেঙ্গা এবং তার সঙ্গে মানানসই মেক-আপে কনে হয়ে উঠতে পারেন সেদিনের ফ্যাশন ডিভা।

স্ট্রেট কাট লেহেঙ্গা

স্ট্রেট কাট-এর লেহেঙ্গা র‍্যাপ অ্যারাউন্ড স্কার্টের মতোই অনেকটা দেখতে। কোমর থেকে নিয়ে হেমলাইন পর্যন্ত একেবারে স্ট্রেট হয় এবং দুই সাইডে নীচের দিকে সামান্য স্লিট করা থাকে চলাফেরার সুবিধার জন্য। সবরকম বডি শেপ-এর জন্যই এই স্টাইল চলতে পারে।

আনারকলি লেহেঙ্গা

আনারকলি লেহেঙ্গার বিশেষত্ব হল – মাটি অবধি লুটিয়ে পড়া এর ঝুল এবং এর ঘের। জর্জেট, সিল্ক ফ্যাব্রিকের উপর জরির সূক্ষ্ম কাজ এর শোভা আরও বাড়িয়ে তোলে। এছাড়াও বিয়ের জন্য এই স্টাইলের লেহেঙ্গা সকলেরই পছন্দ। সঙ্গে দুপাট্টার যুগলবন্দি কনের সৗন্দর্যে অন্য মাত্রা যোগ করবে এতে সন্দেহ নেই।

আরও পড়ুন: শাড়িতে চেকস! নতুন ফ্যাশনে মন মজেছে বি-টাউনের সুন্দরীদের

ফিশ কাট লেহেঙ্গা

ফিশ কাট লেহেঙ্গা সাধারণত কনের মেহেন্দি বা সংগীত অনুষ্ঠানের পোশাক হতে পারে। অনেকে আবার বিয়ের পোশাক হিসেবে এই স্টাইলটাই প্রেফার করেন। ফিশকাট লেহেঙ্গার সঙ্গে নিউড মেক-আপ কনেকে দেবে পলিশ্ড লুক। নিউড মেক-আপ ত্বকে ইভন টোন রাখে। মেক-আপ বেস যত নিউট্রাল হবে ততই কনেকে আরও বেশি সুন্দর লাগবে। ডার্ক স্কিনে নিউড মেক-আপের জন্য ব্রোঞ্জ অথবা গোল্ডেন কালারের লিপস্টিক কনেকে শাইনার লুক প্রদান করবে।

হেভি ওয়ার্ক-এর লেহেঙ্গা

হেভি থ্রেড ওয়ার্ক এবং জরির কাজের আধিক্য লেহেঙ্গার সঙ্গে সঙ্গে ব্রাইডাল লুকেও তারতম্য নিয়ে আসে। এর সঙ্গে অ্যারোবিক মেক-আপ ব্রাইডাল লুক-কে স্বপ্নের রাজ্যে পৌঁছে দিতে পারে। অ্যারোবিক মেক-আপে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আই মেক-আপ যা কিনা খুব ভাইব্র্যান্ট এবং কালারফুল হয়।

আরও পড়ুন: কেমন হবে এ বছরের ফ্যাশন? কী ধরনের প্যাটার্ন পাবে জনপ্রিয়তা? জানুন নতুন বছরের Fashion Trends

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest