Eid 2021: কোন লুকে আপনাকে সেরা লাগবে? ট্রাই করতে পারেন তারকাদের ফ্যাশন

চলতি বছরের প্রথম ইদে, তার লাস্ট মিনিট টিপস নেওয়া যাকএই তারকাদের সাজবাহার থেকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যে কোনও উৎসবের একটা নিজস্ব কালার কোড থাকে, থাকে ডিজাইন কোডও। উৎসব উদযাপনের সূত্রে শাস্ত্র সেই সব নির্দেশ করে দেয় না। বরং শতাব্দীর পর শতাব্দী ধরে মানুষের সৃজনশীলতা উৎসবের উপলব্ধিজাত বোধ থেকে তার উদ্ভব ঘটায়। পবিত্র ইদ উৎসবেরও সাজেরও রয়েছে তেমনই ধ্রুপদী, স্নিগ্ধ আমেজ। সেই সূত্রে কী ভাবে সেজে ওঠা যায় চলতি বছরের প্রথম ইদে, তার লাস্ট মিনিট টিপস নেওয়া যাকএই তারকাদের সাজবাহার থেকে।

ইদের সাজের রঙ হল সাদা আর পোশাকের বৈশিষ্ট্য হল এমব্রয়ডারি- তা সুতো দিয়েই হোক কী পাথর বা ভারি জরি দিয়ে হোক! সেই দিক থেকে দেখলে আলিয়া ভাটের সাজের মতো সাদার মধ্যে সোনালি এমব্রয়ডারি স্যুট ইদের আমেজের সঙ্গে একেবারে মানানসই- সাজকে সামান্য জাঁকালো করতে কানে একটু বড় মাপের ঝুমকা বা চাঁদবালি তুলনাহীন!

 

View this post on Instagram

 

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt)

ইদে যে রঙিন কিছু পরা যাবে না, তা কোথাও লেখা নেই! তাই যদি রঙবাহারে মেতে ওঠা উদ্দেশ্য হয়, সঙ্গে মন থাকে ধ্রুপদী স্টাইল স্টেটমেন্টে, তাহলে অদিতি রাও হায়দারির মতো শর্ট ফুল স্লিভ কুর্তা আর শরারায় সেজে ওঠা যায়। টাইট করে বাঁধা চুল সাজে সংযমের বার্তা এনে দেবে, সঙ্গে একটু বড় জাঙ্ক ইয়ারিং দেবে কনটেম্পোরারি হালকা চাল!

 

View this post on Instagram

 

A post shared by Aditi Rao Hydari (@aditiraohydari)

চাইলে ইদের দিন নীল আর সবুজ রঙের দ্যোতনায় ধরা দেওয়া যায়, যেমনটা করেছেন হিনা খান। হালকা মভ রঙের কুর্তা, পিস্তা রঙের প্যান্টস, ধানি সবুজ ওড়না- আর সব কিছুর সঙ্গে চোখজুড়ানো সুতোর নকশা- ইদ জমিয়ে তুলতে আর কী চাই?

 

View this post on Instagram

 

A post shared by HK (@realhinakhan)

আরও পড়ুন: সোনা নয়, বিয়েবাড়িতে ট্রাই করুন এই ধরনের ব্ল্যাকপলিশের গয়না

গওহর খান অবশ্য এই সাজ ইদের দিনে গায়ে তোলেননি। কিন্তু স্নিগ্ধ অথচ উজ্জ্বল রঙের রায়টে থাকাই যদি মন চায়, ঢিলেঢালা আমেজে চুল বাঁধতে ইচ্ছা না করে, তাহলে গওহরের এই সাজ অনুসরণ করা যেতেই পারে। ফ্লেয়ার শরারা আর নেট ওড়নার যুগলবন্দিতে যে ঘরোয়া অথচ নজরকাড়া লাবণ্য তৈরি হবে, তা লকডাউনেও মাতিয়ে তুলবে ইদ।

 

View this post on Instagram

 

A post shared by GAUAHAR KHAN (@gauaharkhan)

ইদের সাজের প্রঙ্গ উঠলে আনারকলি কুর্তা বা গাউনকে কোনও ভাবেই দূরে সরিয়ে রাখা যায় না। এক্ষেত্রে বেছে নেওয়া যায় সাদা বা হালকা কোনও রঙ, বা গ্রীষ্মের কালার প্যালেটের সঙ্গে তাল মিলিয়ে রঙ- যেমনটা করেছেন আমনা শরিফ। চুল খোলা থাকতে পারে, বেঁধেও রাখা যায়। তবে আনারকলির সাজ একটু ভারিক্কি হয় বলে খুব বেশি গয়না দিয়ে তা আরও ভারি করে না তোলাই ঠিক হবে!

 

View this post on Instagram

 

A post shared by aamna sharif (@aamnasharifofficial)

ভারত আর বাংলাদেশ দুই বাংলাতেই সমান জনপ্রিয় জয়া আহসান। জয়ার এই কালো সি থ্রু শিফন শাড়ি রাতের ডিনার লুকের জন্য পারফেক্ট। সঙ্গে, হোয়াইট স্টোনের গয়না পরুন। শাড়ি একটু ভারি কাজের হলে ছিমছাম গয়নাই বেশি মানাবে।

 

View this post on Instagram

 

A post shared by Jaya Ahsan (@jaya.ahsan)

ইদের দিন বাড়িতে অতিথিদের আসার কথা থাকলে একটু গ্ল্যামারাস লুক ট্রাই করুন। বেছে নিন আপনার পছন্দের যে কোনও সিল্কের শাড়ি। কোয়েলের মতো কনট্রাস্ট ব্লাউজ দিয়ে তা পরতে পারেন। দেখবেন সকলেই আপনার সাজের কেমন তারিফ করছে।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

ছেলেদের ইদের সাজের কথা উঠলে কুর্তা আর পাজামার বাইরে কিছুই পড়ে থাকে না! পাজামা হতে পারে চুস্ত বা আলিগড়ি! আর কুর্তার ক্ষেত্রে ইদের আমেজের সঙ্গে তাল রেখে সাদা নকশাতোলা কুর্তা বেছে নিলে তা পৌরুষের পক্ষে বযঞ্জনাময় হয়ে উঠবে, ছবিতে যেমনটা দেখা যাচ্ছে বরুণ ধাওয়ানের ক্ষেত্রে।

 

View this post on Instagram

 

A post shared by VarunDhawan (@varundvn)

আরও পড়ুন: নোলক এবার মাস্কে! নতুন স্টাইল দেখে কুপোকাত নেট দুনিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest