গরমের সময় কোন পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠবেন, এক ছবিতে শেখালেন মিমি চক্রবর্তী

কয়েকটা দিন শীত পোশাকের ওম মেখে নেওয়ার পর এখন আবার গরমের জন্য ওয়ার্ড্রোব গুছিয়ে নেওয়ার পালা।

বিকেলের দিকে হালকা হাওয়া ভুলিয়ে দিচ্ছে সারা দিনের ক্লান্তি। অথবা দুপুরের শিফটে অফিসে ঢোকার পর এসির আরাম শরীরকে চাঙ্গা করে তুলছে। ঠিক এ সবই এখন হচ্ছে কলকাতায়। অর্থাৎ ধীরে ধীরে গরম পড়ছে শহরে।

গ্রীষ্মপ্রধান দেশ আমাদের। সেই ভাবেই ওয়ার্ড্রোব সাজানো থাকে। কয়েকটা দিন শীত পোশাকের (fashion) ওম মেখে নেওয়ার পর এখন আবার গরমের জন্য ওয়ার্ড্রোব গুছিয়ে নেওয়ার পালা। কোন কোন পোশাকে গরমে ফ্যাশনেবল হবেন সহজেই, দেখালেন মিমি।

 

View this post on Instagram

 

A post shared by Mimi (@mimichakraborty)

হট প্যান্টস্‌ আর হাত কাটা টপে যেন বসন্তের ফুরফুরে ভাব। সাদা টপ, সাদা স্নিকার্সের মাঝে কালো হট প্যান্টস্‌ আর মোজা। ছিমছাম সেই সাজেই স্নিগ্ধ মিমি। নায়িকার সাজ দেখিয়ে দিচ্ছে, নিজের পোশাকে কম রঙের ব্যবহার কী ভাবে ফুটিয়ে তোলে চার পাশের ঔজ্জ্বল্য। আর তাতেই প্রকাশিত হয় নিজের রূপ। আশপাশের সবুজ আর লালের মাঝে ঠিক যেমন ঝলমল করে উঠছে অভিনেত্রীর সোনালি ত্বক আর সাদা-কালো সাজ।তাতে তাল দিচ্ছে ঠোঁটের হাল্কা লাল লিপস্টিক ও চোখের রোদ চশমা।

 

View this post on Instagram

 

A post shared by Mimi (@mimichakraborty)

আরও পড়ুন: এবছরের ফ্যাশন ট্রেন্ডে এগিয়ে ফ্রিল শাড়ি, আপনার সংগ্রহে আছে তো?

বসন্ত যে এসে গেছে। সুন্দরী অভিনেত্রীর মতোই আপনিও সাজে আনুন এই ঋতুর ছোঁয়া! কোন কোন পোশাকে গরমে ফ্যাশনেবল হবেন সহজেই, তারই একটা ধারণা দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) ভাল কোয়ালিটির জিনস, সঙ্গে মানানসই টপ গুছিয়ে নিন। স্লিভলেস টপ গরমের জন্য আদর্শ। বিভিন্ন রঙের ট্যাঙ্ক টপ, ক্রপ টপ সংগ্রহে রাখুন।

২) লং অথবা শর্ট ড্রেসে নিজেকে সাজান। গরমের জন্য বেছে নিন ফ্লোরাল প্রিন্ট। আপনি যে ধরনের ড্রেসে স্বচ্ছন্দ, সুন্দর ভাবে ক্যারি করতে পারবেন, সেটাই পরুন।

৩) সাদা, অফ হোয়াইট, লেমন ইয়লো, বেবি পিঙ্ক, পাউডার ব্লু, মিন্ট গ্রিনের মতো প্যাস্টেল শেডের পোশাক বেছে নিন গরমের জন্য। চোখের আরাম। হালকা রং পরেও আরাম পাবেন।

৪) সুতি বা লিনেনের কিছু ওভার সাইজ শার্ট সংগ্রহে রাখুন। হালকা রঙের শার্ট ফিটিংস জিনস দিয়ে পরলেই আপনাকে ফ্যাশনেবল দেখতে লাগবে।

৫) গরমের জন্য বড় ঘের দেওয়া স্কার্ট বা হারেম প্যান্ট ট্রাই করুন। একেবারে ফিটিংস নয়, বরং কিছুটা আলগা রেখেই তৈরি করুন পোশাক। গরমের জন্য আরাম দেবে।

৬) যদি শাড়ি আপনার পছন্দের পোশাক হয়, তাহলে খাদি, লিনেন, সুতির মতো ফ্যাব্রিক বেছে রাখুন। তসর, সিল্ক, মুগার মতো ফ্যাব্রিক গরমে না পরাই ভাল।

৭) ব্লাউজের ক্ষেত্রেও এক্সপেরিমেন্ট করতে পারেন এই ঋতুতে। শাড়ির সঙ্গে কনট্রাস্ট ব্লাউজ তৈরি করে রাখুন। আরামদায়ক ফ্যাব্রিকের ডিজাইনার ব্লাউজ পরুন।

আরও পড়ুন: সোনা নয়, বিয়েবাড়িতে ট্রাই করুন এই ধরনের ব্ল্যাকপলিশের গয়না