রোজ শাড়ি পরা একটু একঘেয়ে! পুজোয় একদিন ফিউশন পোশাক ট্রাই করে দেখবেন নাকি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খুবই সত্যি যে পুজোর ক’টাদিন শাড়ি বা যে কোনও সনাতন দেশি পোশাকেই বাঙালি মেয়েদের দেখতে সবচেয়ে ভালো লাগে। কিন্তু সেই সঙ্গে এটাও ঠিক যে রোজ শাড়ি পরাটা একটু একঘেয়েও মনে হতে পারে। বিশেষ করে আজকের আধুনিকাদের কাছে, যাঁদের শাড়ি পরার অভ্যেসটাই তেমন নেই। তাঁরা কীভাবে সাজবেন তা হলে?

এ প্রসঙ্গে আমাদের বক্তব্য হচ্ছে, আর পাঁচজনের কথা মেনে আপনি কী পরবেন বা কেমন সাজবেন সেটা ঠিক করতে যাবেন না। নিজে যে ধরনের পোশাক ও সাজসজ্জায় কমফর্টেবল, সেটা পরুন। যদি রাফলড স্কার্ট ভালো লাগে, তা হলে লম্বা ঝুলের একটি স্কার্ট বেছে নিন। তার সঙ্গে এমব্রয়ডারি করা অফ শোল্ডার টপ খুব স্মার্ট দেখাবে। সন্ধেবেলার অনুষ্ঠানের জন্য সঙ্গে কুন্দনের গয়না পরুন। চুলটা এমনভাবে বেঁধে নিন যাতে আপনার কলার বোন ও গয়না দেখা যায় সুন্দরভাবে।

আরও পড়ুন: ভারী স্তন নিয়েও ফ্যাশন করা সম্ভব, আপনার জন্য রইল টিপস…

একটা কথা সব সময় মনে রাখবেন, আপনি পোশাকের সঙ্গে ঠিক কোন ধরনের জুতো পরছেন সেটাও দারুণ গুরুত্বপূর্ণ। যদি প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখার প্ল্যান থাকে তা হলে হিল পরবেন না – অতি অবশ্যই আরামদায়ক ফ্ল্যাট বেছে নিন। স্টাইলিশ মোজরি এখন খুব চলছে, পরতে পারেন কোলাপুরি চপ্পল, থং বা গ্ল্যাডিয়েটার স্যান্ডালও।

মেকআপ করার সময়েও একটু সচেতন থাকবেন। পুজোর সময় গরম থাকে বেশ, তাই এমন মেকআপ করবেন না যা বাড়তি ঘামের কারণ হয়ে দাঁড়ায়। মেকআপ শুরু করার আগে মুখে বরফ বুলিয়ে নিন। তার পর লাগান ময়েশ্চরাইজ়ার। অন্য কোনও প্রডাক্ট ব্যবহারের আগে প্রাইমার লাগান – তাতে মেকআপ বেশিক্ষণ টিকবে। খুব ভালো করে মেকআপ ব্লেন্ড করে নেবেন অতি অবশ্যই। চোখে স্মোকি আই মেকআপ ট্রাই করলে ঠোঁটে ন্যুড শেডের লিপস্টিক ব্যবহার করুন। আর ঠোঁটে গাঢ় রঙের লিপস্টিক পরলে চোখের মেকআপ রাখুন সাদাসিধে।

আরও পড়ুন: জলের দরে শাড়ি কিনতে চান? চোখ রাখুন অ্যামাজন প্রাইম ডে ডিলে, রইল কিছু নমুনা…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest