টানা লকডাউনে যৌন জীবনে একঘেয়েমি আসছে? জেনে নিন কাটিয়ে ওঠার উপায় …

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সেক্স লাইফ বহু সময় বোরিং হয়ে ওঠে। কাপলরা অনেকেই বলেন তাঁদের সেক্স লাইফে (sex life) আর কোনও বৈচিত্র্য নেই।বড্ড বেশি একঘেয়েমি (boring) গ্রাস করে। এই একটি সমস্যা থেকে সৃষ্টি হয় আরও নানা সমস্যা। এমনকি অনেকের স্বামী-স্ত্রীয়ের মধ্যে অশান্তিও হয় শুধুমাত্র এই একটি কারণে। কিন্তু ঠিক কী কারণে সেক্স লাইফে একঘেয়েমি আসে, সেকথা কি আপনারা আদৌ ভাবেন?

ঠিক কী কী কারণে যৌন জীবন একঘেয়েমি চলে আসে, জেনে নিন

১। আপনি কি কোনও দিন ভেবে দেখেছেন যে আপনাদের দু’জনের সম্পর্কের মধ্যে আপনার অবদান ঠিক কতটা? অনেক সময়ই এমন হয় যে হয়ত যে কোনও একজনই সব সময় উদ্যোগ নেন। আচ্ছা ভাবুন তো, আপনার সঙ্গীই যদি সবসময়ে মিলনের (sex) জন্য উদ্যোগ নেন এবং আপনার দিক থেকে কোনওদিনই সেভাবে কোনও উদ্যোগ না দেখা যায়, তাহলে কি আপনাদের সেক্স লাইফ একঘেয়ে হয়ে যাবে না!

আরও পড়ুন: বীর্যেও মিলল করোনার উপস্থিতি! সঙ্গমেও কি তাহলে ছড়াতে পারে ভাইরাস?

২। বেশিরভাগ কাপলের মধ্যেই দেখা যায় বিয়ের পর বছর খানেক বা টেনেটুনে বছর দুয়েক পর্যন্ত যৌন জীবনে একটা বেশ মাখোমাখো ব্যাপার থাকে। ধীরে ধীরে যত দিন যেতে থাকে যৌনতায় কোথাও যেন একটা ভাঁটা পড়ে যায়। হ্যাঁ, আপনি হয়ত বলবেন যে আপনাদের দু’জনের কাঁধেই প্রচুর দায়িত্ব, বাড়ি সামলানো, অফিস সামলানো । কিন্তু এর সঙ্গে আরও একটি বিষয়ও রয়েছে আর তা হল একটা সময়ের পর সব কিছুই বড্ড টেকেন ফর গ্র্যান্টেড হয়ে যায় । নতুন কোনও সেক্স পজিশন তখন অনেকে আর ট্রাই করে না বা ফোর-প্লের উপরে জোর দেয় না, ফলে সেক্স লাইফে একটা অদ্ভুত একঘেয়েমি চলে আসে।

৩।যৌন জীবনে কোনও রোমাঞ্চ না থাকার আরও একটি কারণ হল আমরা কখনওই সঙ্গীকে মনের কথাটা খুলে বলি না। আমাদের মধ্যে একটা ‘পেটে খিদে মুখে লাজ’ ব্যাপার আছে, সঙ্গে এরকমও ভাবি যে আমাদের সঙ্গীটি বোধয় অন্তর্যামী এবং আমি না বললেও তিনি ঠিক বুঝে যাবেন যে আমি কী চাইছি! আজ্ঞে না, এরকম কিছুই নয়। আপনি ঠিক কীভাবে আপনার সঙ্গীর সঙ্গে মিলনে আগ্রহী, বা আদৌ কখন আপনি আগ্রহী সে কথা মুখ ফুটে একবার তো অন্তত বলুন!

৪। অনেক কাপলের মধ্যে একটা বড় সমস্যা দেখা যায় তারা সরাসরি ইন্টারকোর্সে চলে যান। আরে বাবা, তার আগে যে বেশ কয়েকটা ধাপ রয়েছে, সেটি ভুলে গেলে হবে? প্রথমে আলতো স্পর্শ, তারপরে ফোর-প্লে তার পরে তো ইন্টারকোর্স! যদি একে অন্যের শরীরের ভাষাই না বুঝতে পারেন তাহলে সেক্স লাইফে একঘেয়েমি আসতে বাধ্য!

এগুলো দূর করে ফেলুন। দেখুন আপনার সেক্স লাইফ আগের মতই থাকবে। সেক্সকে কম গুরুত্বপূর্ণ মনে করবেন না। একটা বয়সের পর এমনিতে আপনার শরীর আর ততটা সাথ দেবে না। কিন্তু মনকে সতেজ রাখতে হবে। ভরসা রাখতে হবে পরস্পরের প্রতি। তাহলে সবটা ঠিক থাকবে। শুধু শরীর পাওয়া যায় না। মনের সঙ্গে ভিজিয়ে শরীরকে পেতে হয়।শুদু শরীর পেতে গিয়ে মানুষ ভুলটা করে বসে। তাই কিছুদিনের মধ্যেই অনেকেই ক্লান্ত হয়ে যান।

আরও পড়ুন: যৌনতার সময় মহিলারা এই ভুল গুলো অজান্তেই করে থাকেন! আপনিও করছেন না তো??

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest