FIFA WC 2022: Sweets shops of kolkata made Brazil Rasogolla and Argentina sandesh

FIFA WC 2022: বিশ্বকাপের আঁচ কলকাতায়, তৈরি ব্রাজিল রসগোল্লা, আর্জেন্টিনা সন্দেশ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফুটবল জ্বরে আক্রান্ত গোটা বিশ্ব (World Cup Football 2022)।কলকাতার মিষ্টির দোকান ইতিমধ্যেই বানিয়ে ফেলেছে ব্রাজিল রসগোল্লা (Brazil Rasogolla) থেকে আর্জেন্টিনা সন্দেশ(Argentina sandesh) । স্কেহানেই শেষ নয়, ছানার বিশ্বকাপ থেকে মেসি-রোনাল্ডোর আদলে তৈরি মিষ্টি থরে থরে সাজছে সোকেসে। খেলা যত এগোবে মিষ্টির বৈচিত্র‌ ততই বাড়বে বলে জানাচ্ছেন মিষ্টি বিক্রেতারা।

বিশ্বকাপ নিয়ে বাঙালির আবেগকে মাথায় রাখেন ব্যবসাদাররা। কোয়ার্টার ফাইনাল থেকে মূলত বিক্রি বাড়ে বলে জানাচ্ছেন তাঁরা। কারণ, সেই সময় প্রিয় দল জিতলে মিষ্টি বিকোনো শুরু হয়। ফলে প্রচুর বিক্রি হয় বিশ্বকাপ স্পেশাল মিষ্টি। যে দলের খেলা থাকে সেই দলের পতাকার রঙে রসগোল্লা, সন্দেশ তৈরি করেন দোকানদাররাও।বিক্রেতারা জানাচ্ছেন, আরও ভাবনা চলছে নতুন কী বানানো যায় তা নিয়ে। বানানো হয়েছে বিশ্বকাপ সন্দেশও।

নিবার মেসি এবং রোনাল্ডোর ক্ষীরের সন্দেশ তৈরি করেছে কলকাতার অভিজাত মিষ্টির দোকান বলরাম মল্লিক এবং রাধারমন মল্লিক। তাছাড়াও সেখানে ব্রাজিল(Brazil), জার্মানি, আর্জেন্টিনা(Argentina)-সহ বিভিন্ন দেশের পতাকার রঙে তৈরি হয়েছে সন্দেশ।বিশ্বকাপ সন্দেশ বানিয়েছে মিঠাইও। এখনও অন‌্যান‌্য মিষ্টি তেমন বানানো হয়নি বলেই জানান সংস্থার কর্ণধার নীলাঞ্জন ঘোষ। তিনি বলেন, ‘‘আপাতত বিশ্বকাপের(FIFA WC 2022) আদলে একরকমেরই সন্দেশ তৈরি করা হয়েছে।’’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest