বুধবার থেকে রাজ্যে খুলবে ফুলবাজার, কিষাণ মান্ডি, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: খুলবে ফুলের বাজার। নবান্নে বৈঠকে রাজ্যের করোনা পরিস্থিতি পর্যালোচনার পর সাংবাদিক বৈঠক এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাভাইরাসের কারণে লকডাউন পরিস্থিতিতে ‘মানুষ, বিশেষত অংসগঠিত ক্ষেত্রের মানুষ খুবই কষ্টে আছেন’ বলে জানান মুখ্যমন্ত্রী। সম্প্রতি কিছু সময়ের জন্য মিষ্টির দোকান খোলার অনুমতি দিয়েছিলেন। এবার ফুল বাজার খোলার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ফুলের গাড়িকেও ছাড় দিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ঘরে থাকার আর্জি জানিয়ে ঘরে বসেই ফিল্ম! বিগবির চশমা খুঁজলেন প্রিয়াঙ্কা- প্রসেনজিৎরা

ফুলবাজারের সঙ্গে সঙ্গে কিষান মান্ডি খুলে দেওয়ারও কথাও বলেন মুখ্যমন্ত্রী ৷ বাড়িতে বসে বিড়ি বাঁধার ক্ষেত্রেও শ্রমিকদের ছাড় দেওয়ার কথা এদিন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ তিনি বলেন, সামাজিক দূরত্ব মেনে বাড়িতে বসে বিড়ি বাঁধার কাজ করতে পারেন শ্রমিকরা ৷ তবে একসঙ্গে একজায়গায় ৭ জনের বেশি লোক যেন না থাকে ৷ বিড়ি এজেন্টরা শ্রমিকদের থেকে বিড়ি সংগ্রহ করে পৌঁছে দিতে পারবেন মার্কেটে ৷ ফুলের বাজার কিষাণ মান্ডি খুললেও সামাজিক দুরত্ব ও লকডাউনের নিযম মাথায রাখার কথা আরও একবার মনে করিযে দেন মুখ্যমন্ত্রী ৷ বাজারে গেলে পরতেই হবে মাস্ক, কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর ৷  একইসঙ্গে পরিচ্ছন্নতা বজায় রাখা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা চেষ্টা করব প্রত্যেকটা বাজারের সামনে হ্যান্ড স্যানিটাইজার রাখার ব্যবস্থা করতে৷ বাজার কমিটিগুলোকে এব্যাপারে দায়িত্ব দেওয়া হবে ৷ ফিভার সার্ভের জন্য আমরা একটা মোবাইল অ্যাপ করছি।

রেশন নিয়েও রাজ্যবাসীকে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। মনে করিয়ে দিয়েছেন, ‘সরকারি দোকানেই রেশন মিলবে। অন্য কোথাও যাওয়ার দরকার নেই।’ রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে এবং ওই রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জন। আজ একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: দেশে করোনায় মৃত বেড়ে ১১৪, আক্রান্ত ৪৪২১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest