২৩ ক্যারেট সোনা দিয়ে তৈরি বিরিয়ানি! বিশ্বের সব থেকে দামি এই প্ল্যাটারের দাম জানেন?

কী নেই বিরিয়ানিতে, নেটিজেনরা ছবি দেখেই আত্মহারা!
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এই মুহূর্তে জনপ্রিয় খাবারগুলির মধ্যে বিরিয়ানি অন্যতম। মুঘলদের তৈরি এই পদের সমাদর করে সারা বিশ্ব। স্বাদ এবং গুণমানের ভিত্তিতে এর দামেরও তফাৎ লক্ষ্য করা যায়। কিন্তু তাই বলে কি এক প্লেট বিরিয়ানির দাম প্রায় ২০ হাজার টাকা হতে পারে? অবিশ্বাস্য হলেও সম্প্রতি এক প্লেট বিরিয়ানির এই দাম দেখে চক্ষু চড়কগাছে নেটাগরিকদের।

Bombay Borough, দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যানশিয়াল সেন্টার (ডিআইএফসি)-তে রয়েছে এই রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’। সুবিশাল সোনার থালায় পরিবেশন করা হচ্ছে এই বিরিয়ানি। সঙ্গে থাকছে ২৩ ক্যারাট সোনার পাতা। জানা গিয়েছে, এই পাতা খাদ্যযোগ্য। সে দেশের মুদ্রায় ওই বিরিয়ানির দাম ১ হাজার দিরহাম। যা ভারতীয় মুদ্রায় ১৯ হাজার ৭০০ টাকা বা প্রায় ২০ হাজার টাকা। এই বিরিয়ানি নিয়েই এখন চর্চায় মেতেছেন নেটাগরকিরা।

আরও পড়ুন: এই শীতে অতি সহজে বানিয়ে ফেলুন নলেন গুড়ের ফিরনি…

ব্রিটিশ আদলে তৈরি হয়েছে এই রেস্তোরাঁ। তবে নামে রয়েছে ভারতীয় বাহার। খাবারের মেনুতেও রয়েছে ভারতের ছোঁয়া। রয়্যাল গোল্ড বিরিয়ানি প্ল্যাটারে রয়েছে, কেশর দেওয়া বিরিয়ানি রাইস। তার উপরে টপিং হিসেবে থাকছে গোল্ড লিফ কাবাব। কাশ্মিরি ল্যাম্ব শিক কাবাব, পুরনো দিল্লির ল্যাম্প চপ। রাজপুত চিকেন কাবাব, মুগলাই কোফতা এবং মালাই চিকেন রোস্ট। এছাড়াও থাকছে বিভিন্ন রকমের চাটনি, রায়তা, সস এবং আরও অনেক কিছু। সব মিলিয়ে ওই পদের ওজন প্রায় ৩ কিলোগ্রাম।

আগে থেকে এই পদের জন্য বুকিং করার অপশনও থাকছে। আর রেস্তোরাঁয় গিয়ে অর্ডার দিলে খাবার আসতে সময় লাগবে ৪৫ মিনিট। রেস্তোরাঁর তরফে ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, “এই রয়্যাল খাবার খাওয়ায় অভিজ্ঞতা অভিনব হবে। বিশাল থালায় পরিবেশন করা হবে এই বিরিয়ানি। আর গোল্ড বিরিয়ানি সাজানো হয়েছে ২৩ ক্যারেট এডিবেল গোল্ড দিয়ে।”

আরও পড়ুন: নীল ভাত! এটাই এখন ট্রেন্ড, গুণও অনেক, জেনে নিন দক্ষিণ-এশীয় এই পদের রেসিপি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest