আজ ফোকাস-এ

মানবিক বাইচুং! লকডাউনে আটকে থাকা শ্রমিকদের আশ্রয় দিলেন নিজের বাড়িতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: দেশের কঠিন সময়ে আবার মন জিতে নিলেন বাইচুং ভুটিয়া। বাংলা, বিহার থেকে সিকিমে কাজ করতে যাওয়া অনেক শ্রমিকই আটকে পড়েছেন লকডাউনের কারণে। কী খাবেন, কোথায় থাকবেন তা নিয়েই দুশ্চিন্তা ছিল তাঁদের। এই পরিস্থিতিতে তাঁদের কথা ভেবেই এগিয়ে এলেন বাইচুং। সিকিমের তাদুংয়ে রয়েছে বাইচুংয়ের বাড়ি। সেই বাড়ির দরজাই পরিযায়ী শ্রমিকদের জন্য খুলে দিলেন তিনি। জানিয়ে দিলেন, যতদিন ইচ্ছে, যতদিন প্রয়োজন সেখানেই থাকুক ওঁরা।

আরও পড়ুন: ডান্ডা মেরে থামানো যাবে না করোনা, বুঝতে হবে এদেশের পুলিশকে

এই মুহুর্তে শিলিগুড়িতে রয়েছেন পাহাড়ি বিছে। তা সত্বেও বাইচুংয়ের কাছে খবর পৌঁছতেই উদ্যোগী হন তিনি। সিকিমে আটকে পড়া শ্রমিকদের গ্যাংটকে নিজের বাড়িতেই থাকার ব্যবস্থা করছেন জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। এমনকি শ্রমিকদের খাবার ব্যবস্থাও করা হচ্ছে। ভিনরাজ্যের শ্রমিকদের যাতে কোনও অসুবিধা না হয়,তার তদারকি করার দায়িত্বে বাইচুংয়ের ক্লাব ইউনাইটেডের সিকিমের কর্তারা।

আরও পড়ুন: রাজ্যের ২২টি জেলায় হবে ‘করোনা হাসপাতাল’, নজিরবিহীন সিদ্ধান্ত রাজ্যসরকারের

করোনা মোকাবিলায় নানা ভাবেই এগিয়ে আসছেন খেলোয়ার, সিনেমা ব্যক্তিত্বরা। ৫০ লক্ষ টাকা দান করেছেন সচিন তেন্ডুলকার, গরিবদের জন্য ৫০ লক্ষের চাল দিচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। ২৪ কোটি টাকা দান করেছেন অক্ষয় কুমারও। কিন্তু পরিযায়ী শ্রমিকদের জন্য নিজের বাড়ির দরজা খুলে দিচ্ছেন কোনও সেলিব্রিটি, তা এখনও পর্যন্ত সম্ভবত হয়নি।

আরও পড়ুন: ৯৯.৯ শতাংশ কার্যকারী! করোনা মোকাবিলার অস্ত্র প্রস্তুত করে ফেলেছে চিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্কিত পোস্ট