করোনা ত্রাণে দু’‌বছরের বেতন দান করলেন গৌতম গম্ভীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি:‌ বিজেপি সাংসদ ও প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর ঘোষণা করলেন, যে তিনি তাঁর দু’‌বছরের বেতন পিএম কেয়ার বা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করবেন। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী তাঁর প্রাণ তহবিলে মুক্তহস্তে দান করার যে আবেদন রেখেছিলেন, সেই ডাকে সাড়া দিয়ে এদিন একটি টুইট করলেন গম্ভীর। আর সেখানেই জানালেন তিনি এই বিপুল অঙ্কের অর্থ দান করতে চান।

আরও পড়ুন: করোনাকে বাগে আনতে ‘আরোগ্য সেতু’ নাম নয়া অ্যাপ আনল সরকার

এদিন গম্ভীর টুইট করে লিখেছেন, ‘‌মানুষ জিজ্ঞাসা করে যে দেশ তাঁদের জন্য কী করতে পারে?‌ কিন্তু আসল প্রশ্নটা হল, তাঁরা দেশের জন্য কী করতে পারেন?‌ আমি আমার দু’‌বছরের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলাম। আপনারা সকলে এগিয়ে আসুন, দান করুন। এই নিয়ে দ্বিতীয় বার বিজেপির সাংসদ সরকারের করোনা–রোধী লড়াইয়ে বিপুল অঙ্কের অর্থ দান করলেন। এর আগে, সোমবার পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রে সাংসদ গম্ভীর নিজের সাংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা দান করেছেন। দিল্লির সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য তিনি এই অর্থ তুলে দিয়েছেন সরকারের হাতে।

আরও পড়ুন: খাবার-ওষুধ নেই, লকডাউনের জেরে গোয়ায় আটকে ক্যানসার আক্রান্ত অভিনেত্রী নাফিসা আলি

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেন, সাম্প্রতিক পরিস্থিতি সামলানোর তাগিদে নতুন তহবিল তৈরি করা প্রয়োজন এবং সেই তহবিলের কাজ শুধু করোনা ভাইরাসের জন্য নয়। আগামী দিনে দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতিতেও এই পিএম কেয়ার বা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। এই ত্রাণ তহবিলের চেয়ারম্যান প্রধানমন্ত্রী, আর তার সদস্য হিসেবে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও অর্থমন্ত্রী।

আরও পড়ুন: ইন্ডাস্ট্রির অসংগঠিত কর্মীদের জন্য ৫১ লক্ষ অনুদান অজয় দেবগনের

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest