অক্ষয় তৃতীয়া ২০২০: জেনে নিন সোনা কেনার মহেন্দ্রক্ষণ…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: রবিবার অক্ষয় তৃতীয়া, সোনা কেনার জন্য শুভ দিন। লকডাউনের জেরে দোকান বন্ধ থাকলেও অনলাইনে কেনা যাবে সোনা। শনিবার সোনার দাম ঊর্ধ্বমুখী হলেও পিছ-পা নন ক্রেতারা। এখন শুধু বিনিয়োগের জন্য শুভ মুহূর্তের অপেক্ষা।

অক্ষয় তৃতীয়ায় সোনা, রুপো বা কোনও ধাতব জিনিস কেনা খুবই শুভ । এতে সংসারের সমৃদ্ধি ফুলেফেঁপে ওঠে । এই উপলক্ষ্যে ওই দিন বিভিন্ন সোনার দোকানেও দেয় বিপুল ছাড় । আর আজকাল অনলাইনেই কেনা যাচ্ছে সোনা । তিথি অনুসারে আগামিকাল সকাল ৬টা বেজে ১৩ মিনিট থেকে দুপুর ১টা ২২ মিনিট পর্যন্ত থাকবে ।

অক্ষয় তৃতীয়ার শুভ মুহূর্ত শুরু হচ্ছে সকাল ৬‍:১৩ মিনিট থেকে দুপুর ১২:৩৬ মিনিট পর্যন্ত । অক্ষয় তৃতীয়ার তিথি শুরু হচ্ছে আজ সকাল ১১:৫১ থেকে আগামিকাল দুপুর ১:২২ পর্যন্ত থাকবে ।এ দিন দেশের বাজারে সোনার দাম বেড়েছে ০.১৬%। সকাল ৯.৩০ সময়ে মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে জুন গোল্ড-এর দর অনুযায়ী সোনার দাম দাঁড়ায় প্রতি ১০ গ্রাম ৪৬,৫০১ টাকা।

আরও পড়ুন:  আগামীকাল অক্ষয় তৃতীয়া, লকডাউনের জেরে ভরসা অনলাইন বিক্রি

লকডাউনের সময় অক্ষয় তৃতীয়ায় ডিজিটাল পদ্ধতিতে সোনা কেনা যাবে। অনলাইনে এই সোনা কেনা যাবে গয়না অথবা সোনার বিস্কুট বা স্বর্ণমুদ্রার আকারে। কিছু কিছু ব্যাঙ্কেও স্বর্ণমুদ্রা বিক্রি করা হয়।মিলউড কেন ইন্টারন্যাশনাল সংস্থার প্রতিষ্ঠাতা তথা সিইও নিশ ভাটের মতে, ‘করোনাভাইরাস সংক্রমণ রুখতে দেশজুড়ে লাকডাউন থাকার প্রভাব পড়বে চাহিদায়। গয়নার দোকান থেকে সরাসরি সোনা কিনতে পারবেন না গ্রাহকরা, তাই অনলাইন প্ল্যাটফর্মে কেনাবেচার পারদ চড়তে পারে। বেশ কিছু ডিজিটাল ওয়ালেট এবং সোনা বিপণি অনলাইন গোল্ড সেলস এবং গোল্ড সার্টিফিকেটের মতো পণ্য লঞ্চ করেছে।’

কিভাবে অনলাইনে সোনা কিনবেন দেখে নিন ভিডিওতে…

আরও পড়ুন:  রমজানে শুভেচ্ছা জানালেন নুসরত, দিলেন টিকটক ট্রোলের জবাবও

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest