করোনা আক্রান্ত বহু চিকিৎসক, বর্ধমান ও শান্তিপুরের হাসপাতালে কার্যত স্থগিত পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একাধিক চিকিৎসক ও নার্স কোভিড পজিটিভ ধরা পড়ায় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে স্থগিত ঘোষণা করা হল বিভিন্ন পরিষেবা।

সব মিলিয়ে এই পরিস্থিতিতে হাসপাতাল কর্তৃপক্ষ গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে।সম্প্রতি শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের ১৮ জন চিকিৎসক করোনা পজিটিভ পরীক্ষিত হয়েছেন। সোমবার আর একজন চিকিৎসকেরও পজিটিভ রিপোর্ট মিলেছে। হাসপাতালেই অসুস্থ হয়ে পড়েন আরও এক চিকিৎসক। ১৫ জন চিকিৎসকের রিপোর্ট পাওয়া এখনও বাকি রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : করোনা হানা টেলিপাড়ায়,সপরিবারে আক্রান্ত অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়

সোমবার থেকে হাসপাতালের আউটডোর পরিষেবা এবং সেই সঙ্গে নতুন রোগী ভরতি নেওয়া স্থগিত ঘোষণা করল হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও যাঁরা আগেই ভরতি হয়েছেন, তাঁদের ন্যূনতম পরিষেবা দেওয়া হবে বলে জানানো হয়েছে। এই সিদ্ধান্তে সম্মতি দিয়েছে জেলা স্বাস্থ্য দফতরও।

অন্য দিকে, বেশ কয়েক জন চিকিৎসকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ ধরা পড়ায় আতঙ্ক ছড়িয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালেও। কিছু দিন আগে হাসপাতালের ৬ জন চিকিৎসক ও ২ স্বাস্থ্যকর্মীর রিপোর্ট পজিটিভ এসেছিল।

এ দিন আরও ৬ চিকিৎসকের লরিপোর্ট পজিটিভ পাওয়া যাওয়ায় বন্ধ রাখা হয়েছে হাসপাতালের শারীরিক ও মানসিক মেডিসিন বিভাগের আউটডোর পরিষেবা। এ দিন হাসপাতালের সব বিভাগের প্রধানদের নিয়ে বৈঠকে ঠিক হয়েছে যে, একাধিক বিভাগ সংযুক্ত করে রোগী পরিষেবা সচল রাখা হবে।

করোনা দিন দিন মাত্রা ছাড়া হয়ে উঠছে। কবে এর থেকে মুক্তি বলতে পারছে না কেউ। বাড়ছে মানুষের হতাশা। কমছে রুজি-রুটি। লকডাউনে কাজ হারিয়েছেন বহু মানুষ। কবে কাজ মিলবে তার দিশা নেই। দেশের আর্থিক অবস্থায় খারাপ। দেশপ্রেম দিয়ে বহু সমস্যা ম্যানেজ করার চেষ্টা চালাচ্ছে গেরুয়া শিবির। সংকটের সময় যখন পড়শী দেশের সঙ্গে সম্পর্ক ভালো রাখার কথা , সেই সময় নানা নয়া অশান্তি শুরুর হয়েছে। যা অর্থনীতিতেও প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন : সামাজিক দূরত্বের পাঠ দিতে শাহরুখের সিগনেচার পোজ ! ভাইরাল অসম পুলিশের টুইট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest