লকডাউন তোলা নিয়ে কী ভাবছে কেন্দ্র? মোদী সরকারের কাছে স্পষ্ট জবাব চাইলেন রাহুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: লকডাউন কি আদৌ উঠবে, নাকি তার মেয়াদ ফের বাড়ানো হবে? কী ভাবছে কেন্দ্র?দেশের করোনা পরিস্থিতি ও লকডাউন নিয়ে কী পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার? এই বিষয়ে স্বচ্ছ ধারণা নেই কারোরই। সেই বিষয়েই এবার প্রধানমন্ত্রী মোদীর কাছে স্পষ্টীকরণ চাইলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি সাংবাদিক সম্মেলন এই বিষয়ে রাহুল বলেন, ‘লকডাউন তোলার পরেও বা কী পদক্ষেপ নেওয়া হবে সেবিষয়ে সরকারের স্বচ্ছ বার্তা দেওয়া উচিত। ওঁরা কখন লকডাউন তুলবে, কী করবে সেবিষয়গুলো আমাদের সকলেরই জানা উচিত।’

আরও পড়ুন: বয়েস লকার রুমের মতই যাদবপুরের গুগল ড্রাইভ কেচ্ছা, সামনে আনল কলকাতার তরুণী, দায়ের অভিযাগ

সংক্রমণের ভয়াবহতা রুখতে দেশজোড়া লকডাউনের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ২৫ মার্চ থেকে শুরু হয়ে সেই লকডাউন। প্রথমে ২১, পরে ১৯ তারও পরে ১৪ দিনের লকডাউন ঘোষণা করেন কেন্দ্রীয় সরকার। কিন্তু কবে উঠবে এই লকডাউন? আদপেও কি উঠবে? নাকি ফের তৃতীয় পর্বের পর শুরু হবে চতুর্থ পর্ব? লকডাউন উঠিয়ে দিলেও তার পদ্ধতি কী হবে? লকডাউন পরবর্তী সরকারের পদক্ষেপ কী? এই সকল প্রশ্ন দেশবাসীকে ভাবাচ্ছে অনবরত।

সাংসদ রাহুলের মতে, “ভারতের মত তৃতীয় বিশ্বের দেশে লকডাউন নিয়ে উদ্বেগে সাধারণ মানুষ। দিনের পর দিন ভেঙে পড়ছে দেশের অর্থনীতি। এমতাবস্থায় লকডাউন তোলার পর কী কী পদক্ষেপ সরকারের পক্ষ থেকে নেওয়া হবে তা জনগণের কাছে স্পষ্টট ধারণা থাকা আবশ্যিক। কখন লকডাউন তোলা হবে, কীভাবে তোলা হবে সেই বিষয়ে কেন্দ্রের উচিত জনগনকে সব জানানো। লকডাউন ভারতীয়দের কাছে একটা বড় ধাক্কা। মানুষের জীবনে, মানসিকতায় লকডাউ আমূল পরিবসর্তন ঘটিয়েছে। মানুষের মনে কোনও অন-অফ সুইচ নেই যা সময়ের সঙ্গে সঙ্গে বদলে যাবে।”

আরও পড়ুন: বাবরি মামলায় অভিযুক্ত আদবানি-যোশী! অগস্টের মধ্যে নিম্ন কোর্টকে রায় ঘোষণার সুপ্রিম নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest