Site icon The News Nest

লম্বা চুল পেতে চান? তাড়াতাড়ি ফলো করুন এই টিপস

alovera gel

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: ওয়েস্টার্ন হোক বা শাড়ি-সাজে আলাদা মাত্রা আনে এক ঢাল লম্বা চুল। কিন্তু সময়ের অভাবে চুলের যত্ন নেওয়াই হয়না। ধুলো, বালি,পলিউশনের প্রকোপ তো আছেই। তার সঙ্গে যুক্ত হয় মেয়েদের হরমোনাল সমস্যা। যা সমস্যাকে আরও বাড়ায়। তবে একটা ঘরোয়া উপায় ফলো করলে মিলতে পারে চুল পড়ার হাত থেকে রেহাই। চুল হবে ঘন,কালো ও লম্বা। তবে তার জন্য আলাদা কোনও এফোর্ট দিতে হবে না আপনাকে। স্নান করার সময়েই হবে কাজ।

এরজন্য আপনার পছন্দের যে কোনো শ্যাম্পু নিন। তার সঙ্গে মিশিয়ে নিন অ্যালোভেরা জেল। বাড়িতে যদি অ্যালোভেরা গাছ থাকে তাহলে তো কথাই নেই। পাতা কেটে শ্যাম্পুর সঙ্গে মিশিয়ে নিন টাটকা জেল। আর যদি গাছ না থাকে তাহলেও চিন্তার কিছু নেই। বাজার চলতি যেকোনো অ্যালোভেরা জেলেই হবে কাজ।

এই শ্যাম্পু ও অ্যালোভেরা জেল মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন চিনি গুড়ো। বাড়িতেই অল্প চিনি মিক্সারে গুড়িয়ে নিন। চিনি গুড়ো আপনার চুলের গোড়া পরিষ্কার করতে সাহায্য করবে। চুলের গোড়ায় জমে থাকা তেল পরিষ্কার করবে সহজেই। আসলে চিনি গুড়ো আপনার মাথায় স্ক্রাবের কাজ করবে। মাথার নোংরা পরিষ্কার হয়ে গেলে চুল হবে স্বাস্থ্যকর ও সুন্দর। তাহলে আর কি – সহজ এই টিপস ফলো করে পান স্বাস্থ্যোজ্জ্বল চুল।

Exit mobile version