কোনও ব্যক্তির যৌন ক্ষমতা কতটা, তা জানিয়ে দেবে তাঁর ব্লাড গ্রুপ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোনও ব্যক্তির যৌন ক্ষমতা কতটা, তা অনেকটাই নির্ভর করে তাঁর রক্তের গ্রুপের উপর। শুধু তাই নয়, রক্তের গ্রুপের সাহায্য নিয়ে কোনও ব্যক্তির যৌন ক্ষমতা পরিমাপ করা সম্ভব! অন্তত এমনটাই দাবি করা হয়েছে সাম্প্রতিক কয়েকটি গবেষণার রিপোর্টে।

লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ (sexual medicine expert) ডঃ ডেভিড গোল্ডমায়ারের মতে, যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। ডঃ ডেভিড গোল্ডমায়ারের মতে, এই সব রক্তের গ্রুপ যাঁদের, তাঁদের শারীরিক সক্ষমতা ধরে রাখতে বা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

আরও পড়ুন: সর্দিতে ভোগেন প্রায়? রোজ অ্যাপেল সিডার ভিনেগার পানেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

অনেক সময়ই দেখা গিয়েছে, বয়স একটু বেড়ে গেলেই বহু মানুষের ক্ষেত্রেই যৌনতায় অনিচ্ছা চলে আসে। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে। তবে একাধিক ব্রিটিশ গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনও ব্যক্তির ‘ব্লাড গ্রুপ’।

গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী, যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের মধ্যে যৌন অক্ষমতা বা যৌনতায় অনিচ্ছার বিষয়টি অন্যান্যদের তুলনায় অনেকটাই বেশি। প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করার পর এই সিদ্ধান্তে পৌঁছেছেন বিজ্ঞানীরা। গবেষণার রিপোর্টে দাবি করা হয়েছে, যাঁদের রক্তের গ্রুপ O, তাঁদের মধ্যে এ ধরণের সমস্যা অনেক কম।

ওই রিপোর্ট অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে। অন্যদিকে O গ্রুপের রক্তের যাঁদের, তাঁদের মধ্যে যৌন ইচ্ছা বা যৌন ক্ষমতা অনেকাংশেই বেশি থাকে। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও প্রমাণ মিলেছে যে, অকালে শারীরিক সক্ষমতা হ্রাস পাওয়া এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি।

এ প্রসঙ্গে অবশ্য তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অধিকাংশ ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত মদ্যপান বা ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা।

আরও পড়ুন: যা ভাবছেন তা কিন্তু নয়! এটিএম ব্যবহারকারীদের জন্য এটাই ‘নিউ নরমাল’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest