Site icon The News Nest

করোনা-কালে ঘরে রাখুন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

করোনায় আক্রান্ত রোগীর শরীরের অন্যতম উপসর্গ হল অক্সিজেনের মাত্রা কমে যাওয়া ও প্রবল শ্বাসকষ্ট। কিন্তু শ্বাসকষ্ট না হলেও অক্সিজেনের মাত্রা কমছে কি না, তা এমনিতে বোঝা যায় না। তাই মৃদু উপসর্গযুক্ত বা উপসর্গহীন করোনা রোগীর শরীরে অক্সিজেনের মাত্রার পরিমাপ বলে দেয় পালস অক্সিমিটার। এই যন্ত্রটি আঙুলের ডগায় লাগালেই পরীক্ষা সম্ভব। হৃদ্স্পন্দনও মাপা যায়।

সার্জিক্যাল স্টোর ছাড়াও অনেক  মেডিক্যাল স্টোরেই অক্সিমিটার মিলবে। অনলাইনেও কিনতে পাওয়া যাচ্ছে এই যন্ত্রটি। কেনাকাটার সুবিধার্ধে বাছাই কয়েকটি অক্সিমিটারের হদিশ দেওয়া হল। লিঙ্ক ক্লিক করে আপনি কিনতেও পারেন। এই প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার সময় যে দাম ছিল সেই দাম দেওয়া হয়েছে।

১।ওয়েম্বলি ফিঙ্গারটিপ পালস অক্সিমিটার ডিজিটাল হার্ট রেট মনিটর

২।ফার্ন অ্যাসপায়ার ® অ্যাইক্রা ফিঙ্গার টিপ পালস অক্সিমিটার, বহুমুখী ডিজিটাল মনিটরিং পালস মিটার রেট এবং SpO2, স্পোর্টস বা দৈনিক ব্যবহারের জন্য LED ডিজিটাল ডিসপ্লে।

 

৩।অ্যালার্ম সেটিং এলইডি ডিসপ্লে, নীল রঙের সঙ্গে পেচবারি ফিঙ্গারটিপ অক্সিমিটার পালস স্যাচুরেশন মনিটর হার্ট রেট

৪।ডঃ ভাকু ফিঙ্গার টিপস পালস অক্সিমিটার, বহুমুখী ডিজিটাল মনিটরিং পালস মিটার রেট এবং SpO2 এবং এলইডি ডিজিটাল ডিসপ্লের সঙ্গে

৫।হেসলে পালস অক্সিমিটার ফিঙ্গারটিপ, প্লিজিগ্রাফ এবং পারফিউশন সূচক সহ অক্সিজেন স্যাচুরেশন মনিটর, প্রাপ্তবয়স্কদের জন্য LED ডিসপ্লে সহ হার্ট রেট এবং SpO2 মিটার।

৬।সানসুই ফিঙ্গারটিপ পালস অক্সিমিটার (সাদা) অডিও ভিজ্যুয়াল অ্যালার্মের সঙ্গে।

৭।অক্সি-মেড ফিঙ্গার টিপস পালস অক্সিমিটার।

৮। পালস অক্সিমিটার ডিজিটাল ফিঙ্গারটিপ মেশিন

৯। হোমপ্রো ফিঙ্গারটিপ পালস অক্সিমিটার

১০। গ্রিন হেলথ ফিঙ্গার টিপ পালস অক্সিমিটার রক্তে অক্সিজেন স্যাচুরেশন মনিটর, হার্ট রেট মনিটর এবং শ্বাস প্রশ্বাসের হার মনিটার

Exit mobile version