যা ভাবছেন তা কিন্তু নয়! এটিএম ব্যবহারকারীদের জন্য এটাই ‘নিউ নরমাল’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা মহামারীর পর বিশ্ববাসীর জীবন একেবারে বদলে যাবে। এমন আভাস দিয়ে রেখেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বাস্তবে সেটাই হতে চলেছে।

এটিএম থেকে সমাজের বিভিন্ন স্তরের মানুষ টাকা তোলেন। শহরাঞ্চলের এটিএম দিনের বেশিরভাগ সময় ব্যস্ত থাকে। মানুষের ভিড় জমে এটিএম কাউন্টারের বাইরে। আর সেখান থেকেই করোনার সংক্রমণ ঘটার সম্ভাবনা সবথেকে বেশি। সেই জন্য এবার বাজারে এল ফিঙ্গার কভার।

আরও পড়ুন: যৌন ইচ্ছা বাড়াতে ভায়াগ্রা দরকার নেই, পেঁয়াজের রসই যথেষ্ট! বলছেন হরমোন বিশেষজ্ঞরা

এটিএমের কি-বোর্ড-এ আঙুল দেওয়ার আগে সেই ফিঙ্গার কভার পরে ফেলতে হবে। এই ফিঙ্গার কভার দেখতে অনেকটা কন্ডোমের মতো। তবে আকারে কন্ডোমের তুলনায় অবশ্যই ছোট। ফিঙ্গার কভারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই কঠিন সময়ে মানুষ তা নিয়ে মজা করতে ছাড়ছে না। আসলে মনটাকে একটু হালকা করার চেষ্টা আর কী!

এটিএম ব্যবহারের সময় সরাসরি আঙুল ছোঁয়াতে হয় কিবোর্ডে। ফলে করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাছাড়া টাকা থেকেও করোনা সংক্রমণ ছড়ানোর খবর ছড়িয়েছে। তাই ফিঙ্গার কভার এই সংক্রমণের হাত থেকে আমাদের বাঁচাতে পারে। ইতিমধ্যে এই ফিঙ্গার কভারের আকার ও আকৃতি নিয়ে মজার মিম ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই ফিঙ্গার কভারের তুলনা কন্ডোমের সঙ্গে করতে শুরু করেছে। আর তাতেই উঠছে হাসির রোল।

আরও পড়ুন: #WorldHeartDay: ব্যবস্থা নিন আগেভাগেই! চিনে নিন হার্ট অ্যাটাকের আগাম লক্ষণগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest