যৌন ইচ্ছা বাড়াতে ভায়াগ্রা দরকার নেই, পেঁয়াজের রসই যথেষ্ট! বলছেন হরমোন বিশেষজ্ঞরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্তমানে ব্যস্ত জীবনযাত্রায়, অনিয়মিত বা অনিয়ন্ত্রিত ডায়েট এবং মাত্রাতিরিক্ত মানসিক চাপের কারণে মানুষের যৌনজীবন ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর চিন্তার বিষয় হল, এই সমস্যা দিনে দিনে বাড়ছে। অনেক সময়ই দেখা গিয়েছে, বয়স একটু বেড়ে গেলে বহু মানুষেরই যৌনতায় অনিচ্ছা চলে আসে। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে।

কখনও কখনও আবার ইচ্ছা থাকলেও শারীরিক সক্ষমতার অভাবে সঙ্গমে ভাঁটা পড়ে। কিন্তু জানেন কি, এমন একটা সবজি রয়েছে যা আমাদের যৌন ক্ষমতা প্রায় তিন গুণ বাড়িয়ে দিতে পারে! এই সবজি প্রায় সকলের রান্নাঘরেই থাকে, পেঁয়াজ।

আরও পড়ুন: Breast Cancer Awareness Month: বাড়ছে ব্রেস্ট ক্যানসার! জানুন ৫ লক্ষণ…

একাধিক গবেষণায় দেখা গিয়েছে, পেঁয়াজের রস টেস্টোস্টেরন হরমনের ক্ষরণ অনেকটাই বাড়িয়ে দেয়। ফলে স্বাভাবিক ভাবেই সঙ্গমের ইচ্ছা বা স্ফুর্তিও অনেকটাই বৃদ্ধি পায়। হরমোন বিশেষজ্ঞ এলিসা ভিটির মতে, ধীরে ধীরে সময় নিয়ে পেঁয়াজের রস খেতে পারলে তা আমাদের কামেচ্ছা বাড়িয়ে তোলে, সক্রিয় করে তোলে আমাদের যৌনাঙ্গকে।

পেঁয়াজ কুচি সামান্য মাখনে ভেজে মধু দিয়ে প্রতিদিন সকালে খেতে পারলে আমাদের যৌন ক্ষমতা প্রায় তিন গুণ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। এই ‘ সেক্স টনিক’ পুরুষাঙ্গের স্বাস্থ্য ও ক্ষমতা বাড়ায়।

কী করে খাবেন এই মিশ্রণ

লাগবে ২৫০ গ্রাম পেঁয়াজ ও ২৫০ গ্রাম মধু। পেঁয়াজের রস বের করে নিয়ে মধুর সঙ্গে ভালো করে মিশিয়ে আঁচে ফোটাতে থাকুন। পেঁয়াজের পুরো রস বেরিয়ে না যাওয়া পর্যন্ত ফোটাতে হবে। এবার মিশ্রণটি ঠান্ডা করে কাচের শিশিতে তুলে রাখুন। রোজ ২ চামচ করে গরম দুধে রাতে খেয়ে শুয়ে পড়ুন। অন্তত ৪০ দিন খেতে হবে।

পুরুষদের যৌন সমস্যা না-থাকলেও, এই মিশ্রণটি খাওয়া যাবে। তাতে থাকবেন ইয়াং অ্যান্ড ফিট।

আরও পড়ুন: নিয়মিত একটু এলাচ খেলেই এড়াতে পারবেন মারাত্বক কিছু রোগ, জেনে নিন ১৮টি নিরাময়-গুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest