খিদে পেলেই বিস্কুট খান? ডেকে আনছেন অজানা বিপদ কিন্তু…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অতিরিক্ত যে কোনও জিনিসই খারাপ। সে কোনও খাবার জিনিসই হোক না কেন। অতিরিক্ত বিস্কুট খাওয়ায় মারাত্মক বিপদ ডেকে আনতে পারে। এমনই সংবাদ প্রকাশ করল একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। জানা গিয়েছে যে অতিরিক্ত বিস্কুট খাওয়ার ফলে মারাত্মক রোগ শরীরে বাসা বাঁধতে পারে।

অনেকেই আছেন, একটু খিদে অনুভব করলেই ‘মেন কোর্সে’র আগে দুটো বিস্কুট খেয়ে ফেলেন। তিনি হয়তো ভাবেন প্যাকেটবন্দি এই বস্তুটি সব দিক থেকেই খুব নিরাপদ। কিন্তু প্রকৃত ঘটনা তা নয়। বিস্কুট খেলে ঠিক কী কী ক্ষতি হয়, শুনলে চোখ কপালে উঠবে।

আরও পড়ুন: সাদা তেলে লুকিয়ে বিপদ! সর্ষে তেলের রান্না অনেক বেশি স্বাস্থ্যকর, বলছে গবেষণা

অতিরিক্ত বিস্কুট খেলে অ্যালার্জি হতে পারে। যাঁদের গ্লুটেন অ্যালার্জি আছে, তাঁদেরও হতে পারে একাধিক সমস্যা। বেশিরভাগ বিস্কুটেই থাকে প্রচুর ময়দা। যে কারণে অনেকের ক্ষেত্রে অর্শের সমস্যাও দেখা দিতে পারে। বিস্কুটে অত্যধিক ক্যালোরি থাকে। থাকে চিনি এবং ফ্যাট। যা শরীরের পক্ষে ভাল নয়। প্রতিদিন পাঁচটি করে বিস্কুট বা কেক খেলেও তা স্মরণশক্তির উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

তবে তা বলে কি বিস্কুট খাওয়া একেবারেই ত্যাগ করবেন? তা কেন? ডাইজেস্টিভ জাতীয় বিস্কুট খান, এই জাতীয় বিস্কুটে বেশ কিছু উপকারিতাও রয়েছে। তাছাড়া, এই বিস্কুট শরীরে অনেকটা এনার্জি দেয়। আর ডাইজেস্টিভ বিস্কুটে যথেষ্ট পরিমাণ ফাইবার থাকায় এতে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দূর হয়। তাহলে, বিস্কুট অবশ্যই খান, কিন্তু বুঝেশুনে খান, কোনটা নিজের শরীরের জন্য ভালো আর কোনটা ক্ষতিকর।

আরও পড়ুন: কোনও ব্যক্তির যৌন ক্ষমতা কতটা, তা জানিয়ে দেবে তাঁর ব্লাড গ্রুপ!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest