ছোট স্তন নিয়ে মন খারাপ করা ছাড়ুন, ঘরোয়া উপায় কাজে লাগান,ফিরে পান আত্মবিশ্বাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রত্যেক মহিলারই স্বপ্ন যে তার যেন সুন্দর, পূর্ণ এবং আকর্ষণীয় শরীর হয়।যা পুরুষদের সবচেয়েবেশি দৃষ্টি আকর্ষণ করে এবং মহিলাদের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে স্তন। স্তনের আকারের নিয়ে কোন লিখিত সংজ্ঞা থাকা উচিৎ নয়, এটি শরীরের আরামের ওপর নির্ভর হওয়া দরকার।

কিন্তু স্তনের আকারে মহিলাদের ব্যক্তিত্ব প্রকাশ পায়। মহিলাদের স্তনের আকার খুব ছোট বা অত্যধিক বড় হলে তা তাদের সময়ে বিব্রত করে তোলে। অনেক সময় তা সঙ্গীর স্বার্থের ওপর প্রভাব ফেলে।

এই সমস্যা থেকে মুক্তি পেতে, শল্যচিকিৎসা, ঔষধ ইত্যাদি ব্যবহার করা হয় যা ব্যয়বহুলের পাশাপাশি নানা পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়। তাহলে আপনি যদি সুন্দর, সুডৌল, আকর্ষণীয় স্তন পেতে চান তাহলে আমাদের বলা উপায়গুলি ব্যবহার করুন এবং পার্থক্য অনুভব করুন।

আরও পড়ুন: যেসব খাবার সুস্থ রাখার সঙ্গে দ্রুত যৌন শক্তি বৃদ্ধি করে, দেখে নিন পলকে

ধৈর্যের সঙ্গে উপায়গুলো চেষ্টা করুন । সময়মত আপনি এর ফল পেয়ে যাবেন। তাহলে আসুন জানা যাক স্তন বাড়ানোর উপায়।

কাঁচা আম

কাঁচা আমের বীজ গুলি বার করে নিয়ে শাঁসটি বেটে একটা পেস্ট বানিয়ে নিন। এই পেস্টটিকে স্তনের ওপর লাগিয়ে রাখুন এবং শুকিয়ে গেলে ধুয়ে নিন। স্তন ধোঁয়ার সময় ঠাণ্ডা জলের ব্যবহার করবেন না, হাল্কা গরম জল কিংবা সাধারণ জল দিয়ে স্তন ধুয়ে ফেলুন। অন্যান্য ব্যবস্থা সঙ্গে একটি দীর্ঘ সময়ের জন্য এই প্রতিকার চেষ্টা করুন। এটি শুধু আকার বাড়ানোর ক্ষেত্রেই নয়, বরং যে সব মহিলাদের স্তন আলগা হয়ে গিয়েছে তারাও লাভবান হবে এই প্রতিকারে।

সয়াবিন

স্তনের আকার না বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হল শরীরে ইস্ট্রোজেনের মাত্রা কম হওয়া। এটি স্তনের আকার বৃদ্ধি করার জন্য প্রয়োজন। তাই সয়াবিন খাওয়া শুরু করুন। এটি খেলে শরীরে ইস্ট্রোজেন মাত্রা বেড়ে যায়। দ্বিতীয়ত, সয়াবিনের মধ্যেও প্রচুর পরিমাণে প্রোটিন থাকে । তাই আপনি নিশ্চিন্ত ভাবে সয়াবিন খান।

sub buzz 21841 1559673343 7

দুধ

দুধ নিজের মধ্যেই একটি সম্পূর্ণ খাদ্য, কিন্তু প্রায়ই তবে এটা জরুরী নয় যে যারা দুধ কম খাবে তাদের স্তন ছোট হবে। কিন্তু যাদের স্তনের আকার ছোট তাদের জন্য দুধ খুব লাভবান হবে। দুধের মধ্যে প্রোটিন ও ফ্যাট দুটোই থাকে, যা স্তনের আকার বাড়াতে সাহায্য করে। স্তনে খালি পেশী থাকে না, চর্বি থাকে এবং আমরা দুধ থেকে চর্বি পেতে পারি।

পেঁপে

পেঁপে শুধু পেট সারিয়ে তোলে না, পেটের সঙ্গে মুখ এবং স্তনকে সুন্দর করতে সাহায্য করে। পেঁপে এবং দুধ একসাথে গ্রহণ করলে স্তনের আকার বৃদ্ধি পায় এবং এটিকে সবচেয়ে ভাল ঘরোয়া উপায় হিসাবে ধরা হয়।

মেথি বীজ

মেথি বীজ আমাদের জন্য অনেক ক্ষেত্রে সহায়ক । এটি অধিকাংশ সময় খাবারের গন্ধ বৃদ্ধিতে সাহায্য করে, এটি স্তনের আকার বৃদ্ধিতেও সহায়ক। মেথি শরীরে ইস্ট্রোজেন মাত্রা বৃদ্ধি করে । রাতে মেথি দানা ভিজিয়ে রেখে সকালে উঠে ভিজিয়ে রাখা জলটি পান করুন। ভিজিয়ে রাখা মেথি দানা গুলি দিয়ে একটা পেস্ট বানিয়ে নিন এবং সেটিকে স্তনের ওপর লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে তা ধুয়ে নিন। আপনি মেথি তেল দিয়ে মালিশও করতে পারেন।

ম্যাসাজ করুন

স্তনের আকারকে বাড়ানোর সবচেয়ে ভালো উপায় হল মালিশ। হাতে করে তেল নিন এবং এরপর ভাল করে স্তন দুটির ওপর লাগান। তারপর নিচ থেকে উপরের দিকে স্তনকে হালকা করে ম্যাসাজ করুন। নীচ থেকে উপরের দিকে হাতের মুভমেন্টটা রাখুন । ম্যাসাজ করার জন্য তিসি, কাজুবাদাম, মৌরি, অলিভ অয়েল বা সরষের তেল ব্যবহার করতে পারেন। প্রতিদিন ৩০ মিনিট ধরে মালিশ করলে কিছু দিনের মধ্যে ইতিবাচক ফল পাবেন।

ব্যায়াম করুন

স্তনের আকার বৃদ্ধি করার সবচেয়ে সহজ উপায় হল ব্যায়াম। ব্যায়াম আপনার শরীরের সৌন্দর্যকেও সমৃদ্ধ করে তোলে। এর জন্য আপনি উভয় হাতে ৫ কেজি ওজন নিয়ে একটি চেয়ারে বসবেন, এবং তা উঠিয়ে নিন । খেয়াল রাখবেন যেন আপনার হাত আপনার কাঁধের সমানে থাকে। এটি একটানা ৫ থেকে ১০ সেকেন্ডের জন্য করুন, তারপর পুনরায় অবস্থায় ফিরে যান । প্রতিদিন ব্যায়াম করলে আপনি নিজে থেকে ফল অনুভব করতে পারবেন ।

আরও পড়ুন: সদ্য মা হয়েছেন? ‘ব্রেস্ট-মিল্ক ডোনার’ হতে চান? দেওয়া হল গাইডলাইন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest