some home remedies to get rid of stretch marks naturally

বাজার চলতি প্রোডাক্ট নয়, স্ট্রেচ মার্ক দূর করুন ঘরোয়া টোটকায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হুট করে ওজন কমালে, কিংবা প্রেগনেন্সির পর অনেকেরই স্ট্রেচ মার্ক দেখা দেয়। এই দাগ দূর করা এত সহজ নয়। বাজারে একাধিক কোম্পানির স্ট্রেচ মার্ক দূর করার ক্রিম হয়েছে। কিন্তু, তা যে আপনার ত্বকের জন্য উপকারী হবে এমন নয়। তাই সবার আগে ঘরোয়া পদ্ধতি মেনে চলুন। রইল টিপস।

চিনি ও লেবুর রস

স্ট্রেচ মার্কের জায়গায় চিনি ঘষলে জায়গাটার এক্সফোলিয়েশন হবে। ১ কাপ চিনির সঙ্গে ১/২ কাপ নারকেল তেল বা আমন্ডের তেল ভাল করে মিশিয়ে নিন। এরপর তাতে সামান্য লেবুর রস মেশান। এই মিশ্রণটি দিয়ে স্ট্রেচ মার্কের জায়গাটায় মিনিটদশেক স্ক্রাব করুন। স্নান করার সময় এই মিশ্রণ লাগান। সপ্তাহে বেশ কয়েকবার করতে পারেন।
অ্যালোভেরা জেল

যে কোনও দাগ দূর করতে পারে অ্যালোভেরা। সেই সঙ্গে ওই অংশের ত্বককেও মোলায়েম করবে এটি। তাই যে জায়গাটায় স্ট্রেচ মার্ক রয়েছে সেখানে বিশুদ্ধ অ্যালোভেরা জেল লাগান। প্রতিদিন স্নান করার পর এই ভাবে অ্যালোভেরা জেল লাগালে ধীরে ধীরে স্ট্রেচ মার্ক দূর হবে।

দই ও কাঁচা হলুদ

কাঁচা হলুদ ত্বকের জন্য ভীষণ উপকারী। তাই দইয়ের সঙ্গে কাঁচা হলুদ মিশিয়ে নিন। এবার স্ট্রেচ মার্কে লাগান। প্রতিদিন নিয়ম করে লাগালে স্ট্রেচ মার্কের দাগ ফিকে হবে।

নারকেল তেল

শরীরের যে কোনও দাগ দূর করতে নারকেল তেলের কোনও জুড়ি নেই। এ ছাড়া নারকেল তেল ত্বককে ভাল রাখে। যে কোনও ত্বকের ক্ষতও কম সময়ে সারানো যায় নারকেল তেল মাখলে। রোজ স্ট্রেচ মার্কের জায়গায় বিশুদ্ধ নারকেল তেল লাগালে উপকার পাবেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest