Happy Holi 2020: দোল উৎসবকে আরও রঙিন করে তুলুন এই পাঁচটি অ্যাপ ব্যবহার করে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: আজ রঙের উৎসব দোল। বছরের সব থেকে রঙিন দিনে সবার অসংখ্য ছবি তুলে এই দিনটি স্মরণীয় করে রাখবেন। উঠবে অগনিত সেলফি। পরিবার ও প্রিয়জনের সাথে এই আনন্দের মুহুর্ত ক্যামেরায় ফ্রেমবন্দি হয়ে থাকবে। দোলের দিন তোলা ছবিগুলিতে একটু রঙিন ছোঁয়া দেওয়ার জন্য সেরা পাঁচটি অ্যাপ দেখে নেওয়া যাক।

Vizmato

ভারতে তৈরী এই অ্যাপ ব্যবহার করে ভিডিও রেকর্ড করতে পারবেন। থিম যোগ করে ভিডিও রেকর্ড করা যায় Vizmato থেকে। ভিডিও রেকর্ড করার পরে এডিট করার সময় বাঁচাতে এই অ্যাপ ব্যবহার করতে পারবেন।একাধিক ছবি স্লাইডশো দিয়ে Vizmato ব্যবহার করে ভিডিও তৈরী করা যাবে। ভিডিওর পিছনে মিউজিক অ্যাড করা যাবে। রঙিন থিম ব্যবহার করে দোলের সময় তোলা ছবির স্লাইডশো তৈরী করা যাবে এই অ্যাপ থেকে।

Snapseed

স্মার্টফোনে ছবি এডিট করার অন্যতম জনপ্রিয় অ্যাপ Snapseed। এতে রয়েছে কয়েকটি প্রিসেট ফিল্টার। এছাড়াও রয়েছে অসংখ্য এডিটিং টুল। ছবিতে বোকেহ এফেক্ট, পোট্রেট মোড সহ এফেক্ট এডিট করার সময় যোগ করা যাবে।অনেক অ্যাপ উপস্থিত থাকলেও এক অ্যাপ এর মধ্যে এতো এডিটিং ফিচার স্মার্টফোনে খুব কম অ্যাপ এর মধ্যে রয়েছে। তাই সব থেকে পছন্দের ছবিগুলি Snapseed ব্যবহার করে এডিট করে দেখতে পারেন।

আরও পড়ুন: আরও রঙিন হোক আপনার দোল উৎসব, রইল সেরা ১০ বাংলা গানের খোঁজ

 

Magisto

আরও একটি ভিডিও এডিটিং অ্যাপ Magisto। চটজলদি ভিডিও রেকর্ড করার জন্য আদর্শ এই অ্যাপ। যে কোন একটি ভিডিও ও একটি থিম যোগ করলেই ভিডিও এডিট হয়ে যাবে।জলদি এডিট করা গেলেও Magisto ব্যবহার করে হয়তো সব সময় সেরা রেজাল্ট পাবেন না। তবে ব্যবহার করে দেখে নিতে পারেন এই অ্যাপ।

 

Vsco
আরও একটি জনপ্রিয় ফটো এডিটিং অ্যাপ Vsco। অসংখ্য ফিল্টার ও এডিটিং অপশান পাবেন Vsco –র ভিতরে। এছাড়াও স্মার্টফোন ফটোগ্রাফারদের একটি কমিউনিটি রয়েছে এই অ্যাপ এ। যাঁরা Vsco তে এডিট করা ছবি শেয়ার করেন। সেখানে অন্যান্য ফটোগ্রাফারদের Vsco অ্যাপ ব্যবহার করে সেরা কিছু এডিটের নমুনা দেখে নিতে পারেন। এর পরে এডিটিং টুল ব্যবহার করে ছবি এডিট শুরু করতে পারেন।যাঁরা ফটোগ্রাফিতে নতুন তাদের সুবিধার জন্য বিশেষ ভাবে এই অ্যাপ ডিজাইন করা হয়েছে। দোল উৎসবেই এই অ্যাপ ব্যবহার করে দেখুন।

আরও পড়ুন: প্রথম হোলিতে মাতলেন নিক জোনাস, প্রিয়াঙ্কা-ক্যাটরিনার সঙ্গে মাতালেন আম্বানিদের পার্টি

 

 

Kirakira+
ছবিতে স্পার্কি ফিচার যোগ করে এই অ্যাপ। শুনে অদ্ভুত মনে হলেও এই অ্যাপ ব্যবহার করে তোলা ছবি গুলি দেখতে সুন্দর লাগে। যে সব জিনিস থেকে আলো বের হচ্ছে সেই সব জিনিসের ছবি তোলার জন্য আদর্শ এই অ্যাপ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest