ওয়াশিং মেশিনে কাচা যেতে পারে আপনার ঘরে থাকা এই জিনিসগুলিও, জানলে অবাক হবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখন প্রায় বেশিরভাগ ঘরেই রয়েছে ওয়াশিং মেশিন (Washing Machine)। তাতে দেদার কাচাকুচিও হয়। তবে তা সত্ত্বেও বেশ কিছু জিনিসপত্র আমরা ওয়াশিং মেশিনে কাচার সাহস সঞ্চয় করতে পারি না। তার ফলে বাধ্য হয়ে কষ্ট করে হাতেই কাচতে হয় সেসব সামগ্রী। এসব ভুল ধারণা ত্যাগ করুন। তার পরিবর্তে এবার থেকে এই সামগ্রীগুলিও ওয়াশিং মেশিন কাচার অভ্যাস করুন।

  • আপনার বাড়িতে কী খেলাধূলার সঙ্গে যুক্ত কেউ রয়েছেন? তাঁর খেলাধূলা সংক্রান্ত জিনিসপত্র হাতে কাচতেই অভ্যস্ত? উত্তর ‘হ্যাঁ’ বলে এই অভ্যাস আজই বদলে ফেলুন। নির্দ্বিধায় খেলাধূলার সামগ্রী ওয়াশিং মেশিনে কাচুন। তবে অবশ্যই স্লো সাইকেল এবং কম রাসায়নিকযুক্ত সাবান ব্যবহার করুন।
  • যোগব্যায়াম করেন? তবে তো আপনার বাড়িতে যোগব্যায়াম করার উপযোগী ম্যাট নিশ্চয়ই রয়েছে। আর এই ম্যাট যে ঠিক কতটা অপরিষ্কার হয় তা নতুন করে বলার কিছুই নেই। অথচ সময়ের অভাবের জন্য অনেক সময় তা সঠিকভাবে কাচা হয় না। তার ফলে আপনার অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনাও থাকে। তার চেয়ে এই ম্যাটও এবার ওয়াশিং মেশিনেই কাচুন। তবে গরম জল ব্যবহার করবেন না। অবশ্যই স্লো সাইকেলে কাচতে ভুলবেন না।

আরও পড়ুন: কবর খুঁড়ে বার করা হতে পারে মারাদোনাকে, সম্পত্তি বিবাদ বাড়ছে দিন দিন

  • আপনার ব্যবহার করা রোজকার স্নিকার্স এবং টুপিও কাচতে পারেন ওয়াশিং মেশিনে। তবে খেয়াল রাখতে হবে কোনওভাবে গরম জলে তা কাচবেন না।
  • প্লাস্টিকের ব্যবহার ধীরে ধীরে কমছে। বর্তমানে কাপড়ের ব্যাগ ব্যবহারের চল বাড়ছে। এই ব্যাগও আপনি অনায়াসেই কাচতে পারেন ওয়াশিং মেশিনে।
  • বাড়িতে নিশ্চয়ই মাইক্রোওয়েভ রয়েছে। তবে তো গরম খাবার বের করার জন্য গ্লাভস ব্যবহার করেন। জানেন কী ওই গ্লাভস আপনি ওয়াশিং মেশিনেই কাচতে পারেন।
  • কম্পিউটারের ব্যবহার এখন সর্বত্র। আর সেক্ষেত্রে মাউস প্যাডের ব্যবহারও রয়েছে যথেষ্টই। সারাদিন বারবার হাত দেওয়ার ফলে অপেক্ষাকৃত বেশি অপরিষ্কার হয় মাউস প্যাড। ঝক্কির কথা ভেবে কোনওদিনই মাউস প্যাড কাচা হয় না। ভাবনাচিন্তা ভুলে মাউস প্যাডও কাচতে পারেন ওয়াশিং মেশিনে। তবে যাতে তা খারাপ না হয়ে যায় সেকথা ভেবে মাউস প্যাডের সঙ্গে ওয়াশিং মেশিনে দু-চারটি তোয়ালেও কাচতে দিতে পারেন।

আরও পড়ুন: আকাশপথে টাকার বিনিময়ে যৌনতার প্রস্তাব বিমানসেবিকার! শোরগোল ব্রিটিশ এয়ারওয়েজে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest