অন্দর মহলে থাকুক বোহেমিয়ান ছোঁয়া, রইল কিছু টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রচলিত ধ্যানধারণা অনুযায়ী ঘর সাজাতে যদি মন না চায়, তাহলে একঝলক চোখ বোলাতে পারেন ‘বোহেমিয়ান হোম ডেকরেশন’এর দিকে। ব্যাপারটা আর পাঁচটা সাধারণ ঘর সাজানোর থেকে একেবারে হাটকে। কিন্তু তার আগে যেটা জানা দরকার, তা হল এই বোহেমিয়ান কারা? মধ্য ইউরোপ থেকে আসা রিফউজি বা ভ্রমণকারীরাই হলেন বোহেমিয়ান। বোহেমিয়ান হোম ডেকরেশনে ব্যবহার করা হয় বিভিন্ন রঙ, আকার ও এমন কিছু জিনিস যা সাধারণত মেনস্ট্রিম ঘর সাজানোতে ব্যবহৃত হয় না। এটা আপনার ঘরের সাজকে যেমন একটা আলাদা লুকস দেয়, তেমনই বজায় রাখে নান্দনিকতাকেও।

  • বোহো স্টাইলে ঘর সাজাতে চাইলে ঘরের প্রতিটি কোনাকে একেবারে মিলিয়ে রঙ করলে চলবে না। ঘরের দেওয়ালে রাখতে হবে বিভিন্ন ধরনের রঙকে। যে রঙগুলো ভীষণ গাঢ়, উজ্জ্বল হবে, যাতে করে কেউ ঘরে ঢুকলে তাঁর চোখ সবার আগে আটকে যায় সেখানে।
  • এমন আইটেম কিনতে হবে ঘর সাজানোর জন্য, যেটা একটা গল্প বলবে। যেমন কিনতে পারেন কোনও পুরোনো টেলিফোন, বা উজ্জ্বল রঙের টেবিল যেটাকে আরামসে ঘরের কোনে রাখতে পারেন।

আরও পড়ুন: Pornhub থেকে আর ডাউনলোড করা যাবে না ভিডিও, নিয়মে বদল আনছে সংস্থা

  • সবুজ, ব্রাউন,কমলা, নীলের শেড ব্যবহার করতে পারেন আপনার ঘর সাজানোর জন্য। এই উজ্জ্বল রঙগুলো অনেক বেশি প্রাণবন্ত করে তোলে ঘরকে। এছাড়াও আপনি চাইলে বিভিন্ন আকারের ও রঙের বিছানা, পর্দা, গালিচা ব্যবহার করতে পারেন বাড়িতে।
  • খুব সাধারণ জিনিসকেও অসাধারণ লুক দেওয়া সম্ভব। বোহো স্টাইলে ঘরকে সাজাতে হলে ঘরের আসবাব পত্রের মধ্যেও একটা বোহেমিয়ান লুক আনা দরকার। বিভিন্ন জিনিসপত্র দিয়ে সাজাতে পারেন ঘরকে। যেমন একটা সাধারণ সোফাকেও করে তুলতে পারেন স্টাইলিশ। সোফা সাধারণ হলেও কুশন এমন হওয়া দরকার নজর কাড়বে সকলের। এক্ষেত্রে রঙচঙে কুশন কভার ব্যবহার করাই ভাল।
  • ঘরের পুরো সাজকে সম্পূর্ণ করতে ব্যবহার করতে পারেন মোমবাতি, লণ্ঠন, আয়না, গাছ, হ্যান্ড মেড জিনিস ইত্যাদি। এগুলো যেমন ঘরকে সাজিয়ে তোলে তেমনই ঘরের নান্দনিকতাকে বাড়িয়ে তোলে। আবার টিটেবিলের পাশে কয়েকটা বইও রাখতে পারেন, এটাও যথেষ্ট মানানসই হবে ঘরের বোহো লুককে পারফেক্ট করে তুলতে।
  • এছাড়াও দেওয়ালে বিভিন্ন পেন্টিং, ফোটোফ্রেম, বুকসেল্ফ রাখতে পারেন। প্রতিট জিনিস আলাদা আলাদা করে গল্প বলবে, আর ঘরে আসা অতিথিরাও মুগ্ধ হয়ে যাবেন আপনার ঘরের সাজসজ্জা দেখে।

আরও পড়ুন: ওয়াশিং মেশিনে কাচা যেতে পারে আপনার ঘরে থাকা এই জিনিসগুলিও, জানলে অবাক হবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest