বিচিত্র এই দেশ ! জাল কোভিড নেগেটিভ সার্টিফিকেট মিলছে মাত্র আড়াই হাজার টাকায়

The News Nest: মাত্র আড়াই হাজার টাকায় মিলছে জাল কোভিড সার্টিফিকেট। ঘটনাটি ঘটেছে যোগী রাজ্যে। উত্তরপ্রদেশের মিরাটের একটি বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিল করল রাজ্যের স্বাস্থ্য দফতর। জালি কোভিড সার্টিফিকেট দেওয়ার ভিডিও ভাইরাল হওয়ার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মিরাটের জেলা শাসক অনিল ধিংরা বলেন যে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেটা দেখে কেস ফাইল করা হয়েছে। অভিযুক্ত হাসপাতালেই লাইসেন্স সাসপেন্ড করা হয়েছে। হাসপাতালটি সিলও করে দেওয়া হয়েছে বলে তিনি জানান। এই সংকটের মুহূর্তে যারা এরকম কাজের সঙ্গে যুক্ত, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

আরও পড়ুন : সবুর করুন, শীঘ্রই বের হবে ssc-র বিজ্ঞপ্তি, তৎপরতা সরু বিকাশ ভবনের

ভিডিওতে দেখা যাচ্ছে যে একজন বলছেন তিনি মাত্র আড়াই হাজার টাকায় কোভিড নেগেটিভ সার্টিফিকেট দিয়ে দেবে। মিরাটের মুখ্য মেডিক্যাল অফিসার রাজকুমার বলেন যে ওই ভিডিওটিতে দাবি করছেন একজন যে তিনি কোভিড নেগেটিভ সার্টিফিকেট জোগাড় করে দেবেন যাতে নির্বিঘ্নে অপারেশন ইত্যাদি করা যেতে পারে। সেই ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে বলে তিনি জানান। এফআইআর দায়ের করা হয়েছে এই ঘটনায়।

এই ঘটনাকে আসলে আত্মহত্যার সামিল বলে মনে করছেন অনেকে। একটু আবার তা নিয়ে যোগী এবং বিজেপিকে খোঁচা দিতে ছাড়েননি। তাদের বক্তব্য হল, এই ঘটনা অবিজেপি শাসিত রাজ্যে হলে বিজেপি হয়ত এটি নিয়ে প্রচার শুরু করে দিত। এই ঘটনার কোনো মুসলিম নাম সামনে এলে বিজেপি তাকে ‘কোভিড জিহাদ’ বলে প্রচার করতেও কাল বিলম্ব করবে না। যেমনটা হয়েসি হিল নিজামুদ্দিনের বেলায়। তবে যে পথ যোগিরাজ্য দেখাল, তা আগামীতে ভয়ংকর হবে বলে আতঙ্ক তৈরী হয়েছে আমি আদমির মনে।

আরও পড়ুন :মাস্ক না পরলে ১০,০০০ টাকা ফাইন, আরও এক বছর আবশ্যিক করোনা সুরক্ষাবিধি