More oil in the curry? Let's see if this strategy works

Viral food hack: তরকারিতে বেশি তেল পড়ে গেল? দেখুন তো এই কৌশল কাজে লাগে কিনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় রান্নার অনেক পদেই প্রচুর ঘি, তেল মশলা পড়ে। রেস্তোরাঁ থেকে কোনও কাবার অর্ডার করলে অনেক সময়ই প্রচুর বাড়তি তেল ভাসে ঝোল বা তরকারিতে। শুধু বাইরের খাবারে কেন, অনেক সময়ে আমরা নিজেরাও রান্নার সময়ে বেশি তেল দিয়ে ফেলি। কোনও মাছ-মাংস বিশেষ করে দইয়ে ম্যারিনেট করে রাখলে, রান্নার সময়ে তেল ছাড়ে। তাই মাপা তেল দিলেও অনেক সময়ে বেশি হয়ে যায়। খুব বেশি তেল মশলা খাওয়া শরীরের পক্ষে ক্ষতিকর। তাই বাড়তি তেল থাকলে আমরা সকলেই একটু মুশকিলের পড়ে যাই।

তবে মুশকিল আসান করেছেন এক টুইটার ব্যবহারকারী। নেটদুনিয়ায় ভাইরাল অতিরিক্ত তেল (Excess oil) দূর করার কৌশল।@24hourknowledge হ্যান্ডেল থেকে একটি ভিডিও পোস্ট করা হয় সম্প্রতি। ওই ভিডিওটি নেটদুনিয়ায় ভাইরাল (Viral) হতে বেশি সময় লাগেনি। কী রয়েছে ওই ভিডিওতে? বেশ তেলে ঝালে রান্না করা একটি পদ তাতে দেখা গিয়েছে। দেখে খেতে ইচ্ছা করেছে অনেকেরই। তবে তরকারির উপর ভাসতে থাকা তেল দেখে শিউরে উঠেছেন কেউ কেউ।

আরও পড়ুন:  ৬ প্রসাধন সামগ্রী ভালো রাখতে অতি অবশ্যই রাখুন ফ্রিজে

ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি তরকারিতে প্রচুর পরিমাণে তেল ভাসছে। এবং একটি বড় বরফের টুকরো নিয়ে সেই ঝোলে ডোবাতেই সঙ্গে সঙ্গে অনেক তেল তার চারপাশে লেগে যাচ্ছে। এবং সেটা সহজেই ছাড়িয়ে ফেলা যাচ্ছে। এই ভিডিয়ো দেখে নেটাগরিকরা উচ্ছ্বসিত। কেউ বাহবা জানিয়েছেন, কেউ বলেছেন, এটি দারুণ ফন্দি।

এই ভিডিয়ো খুব তাড়াতাড়ি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। এর পরের বার যখন আপনার রান্নায় বেশি তেল পড়ে যাবে আপনিও এই পদ্ধতিতে চেষ্টা করে দেখতে পারেন।

আরও পড়ুন: Potato Day: আজ জাতীয় আলু দিবস, আপনাদের জন্য রইল স্পেশাল আলু পুরি রেসিপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest