Use those flower for Christmas home decoration

Christmas 2021: বড়দিনে বাড়ির ভোল বদলান রকমারী ফুল দিয়ে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার বড়দিনের উৎসবে নতুন মাত্রা যোগ করবে রকমারী ফুল। ইতিমধ্যে অনেই বড়দিনের (Christmas) গৃহসজ্জার কাজ শুরু করে ফেলেছেন। শখ করে রকমারী জিনিসও কিনেছেন। এবার যোগ করুন নতুন মাত্রা। বড়দিনে ঘর সাজাতে কিনে ফেলুন কয়টি ফুল।

অর্কিড
বসার ঘরের ফুলদানিতে রাখুন অর্কিড। এগুলো একটু দামি হয়। তবে, গৃহসজ্জায় (Decoration) এর ভূমিকা বিস্তর। প্রয়োজন বুঝে কয়টি অর্কিট কিনে ফেলুন। এবার শখের ফুলদানিতে তা সাজান। ডাইনিং টেবিলের ওপর এই ফুল রাখতে পারেন। এই ফুলগুলো বেশ সুগন্ধি হয়। ক্রিসমাসের মরশুমে অর্কিড আপনার ঘরের শোভা বৃদ্ধি করবে।

ক্রিসমাস ক্যাকটাস
এই বড়দিনের উৎসবে ঘর সাজাতে পারেন ক্রিসমাস ক্যাকটাস (Christmas Cactus) দিয়ে। ৬ থেকে ৯টি প্রজাতির ক্রিসমাস ক্যাকটাস পাওয়া যায়। এবার ঘর সাজাতে ব্যবহার করুন এই গাছ। চাইলে কাউকে উপহারও দিতে পারেন ক্রিসমাস ক্যাকটাস ট্রি। এই গাছগুলোর ফুল দেখতে খুবই সুন্দর হয়। ছায়াতেও বৃদ্ধি পায় এই গাছ। ঘরের ভোল বদলাতে বারান্দায় হোক কিংবা বসার ঘরে, রাখতেই পারেন ক্রিসমাস ক্যাকটাস ট্রি।

আরও পড়ুন: Cleaning Tips: পুজোর আগে ঝকঝকে নতুনের মতো ফ্রিজ চান? জানুন পরিষ্কার করার সহজ কৌশল

ক্রিসমাস ট্রি
বড়দিনের উৎসবে একটা ক্রিসমাস ট্রি (Christmas Tree) কিনতে ভুলবেন না। ছোট বড় নানা মাপের ক্রিসমাস ট্রি পাওয়া যায়। বসার ঘরে সোফার পাশে হোক কিংবা বাড়ির প্রবেশ দ্বারের পাশে রাখতে পারেন এই গাছ। আর গাছের ওপর টুনি লাইট, ক্রিসমাস বল, মোজা ও টুপি দিয়ে ডেকরেশন (Decoration) করতে ভুলবেন না। একান্ত ক্রিসমাস ট্রি কিনতে না চাইলে বাড়িতেই এই গাছ বানিয়ে ফেলুন। ইন্টারনেট ঘেঁটে পেয়ে যেতে পারেন গাছ তৈরির পদ্ধতি।

সাইক্ল্যামেন ফুল 
কিনতে পারেন সাইক্ল্যামেন (Cyclamen) ফুল। এই ফুল শীত, বসন্ত, শরতে পাওয়া যায়। প্রায় ২০টি প্রজাতির সাইক্ল্যামেন ফুল রয়েছে। পছন্দ মতো কিনে ফেলুন বড়দিনের উৎসবে। বাড়িতে উৎসবে আমেজ আনতে এই ফুল বেশ আদর্শ। তাই দেরি না করে, সুন্দর টপে সাজিয়ে ফেনুন  সাইক্ল্যামেন ফুল।

আরও পড়ুন: Wine storage: বর্ষশেষের পার্টির জন্য বাড়িতে ওয়াইন কিনে রাখছেন? মাথায় রাখুন এই নিয়ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest